এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে ব্যর্থ বাংলাদেশ, শ্রীলঙ্কার কাছে ২ উইকেটের হারে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছে তারা। দুবাইয়ের মাঠে এদিন শুরু থেকে দারুণ ব্যাটিং করে বড় সংগ্রহ দাঁড় করান সাকিবরা। তবে আগের ম্যাচের ন্যায় এদিনও ডেথ ওভারেই তরী ডোবে, শেষের ওভারগুলোতে বোলারদের ব্যর্থতায় ম্যাচ হেরে যায় বাংলাদেশ। ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক সাকিবের আফসোসও ডেথ ওভারের ব্যর্থতা নিয়ে।

সম্প্রতি বেশ কিছু ম্যাচে ডেথ ওভারের বোলিংয়ে বাংলাদেশের ব্যর্থতার চিত্র ফুটে উঠছে বারংবার। ব্যাটাররা এদিন বড় সংগ্রহ এনে দিলেও বোলাররা তাদের কাজ ঠিকঠাক করতে করতে পারেনি। এদিন এবাদত ভালো শুরু করলেও ডেথ ওভারে এসে দলকে পাঠিয়েছেন খাঁদের কিনারায়, শেষ পর্যন্ত সে কিনারা থেকে উঠতে না পারায় ফলাফল এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া। যে কারণে বাংলাদেশের ডেথ ওভারের বোলিং ভাবাচ্ছে সাকিবকে।

ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘ডেথ ওভারের বোলিংয়ে আমাদের আরও অনেক উন্নতি করতে হবে। এটার কারণে আমাদের অনেক চড়া মাশুল দিতে হচ্ছে। শেষ দুই ওভারে তাদের ১৭-১৮ রান দরকার ছিল। আট উইকেট হারিয়েছিল তারা। হিসেবে আমাদের এগিয়ে থাকার কথা ছিল। তবে ডেথ ওভারে আমরা ভালো করতে পারিনি। তারা সুযোগ কাজে লাগিয়ে জয় নিয়ে মাঠ ছেড়েছে।’

ম্যাচ হেরে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেও, শেষ চারে জায়গা করে নেওয়া শ্রীলঙ্কার প্রশংসা করতে ভোলেননি সাকিব, ‘শ্রীলঙ্কার প্রশংসা করতেই হবে। তারা যেভাবে নিজেদের স্নায়ু সামলে খেলেছে তা সত্যিই প্রশংসার দাবি রাখে।’

এর আগে এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ৭ উইকেটে হারে টাইগাররা। আর বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে ডু অর ডাই ম্যাচে ২ উইকেটের পরাজয়ে ছিটকে যায় চলতি এশিয়া কাপ থেকে।

এসএইচ/এইচএমএ