শনিবার সকালে দুবাই থেকে খালি হাতে ঢাকা এসে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। এশিয়া কাপের এবারের আসরের কোন ম্যাচেই জিততে পারেনি সাকিবের দল। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে টাইগারদের। যদিও এশিয়া কাপ থেকে ছিটকে যেয়ে বসে থাকছেন না মেহেদী হাসান মিরাজ-মোসাদ্দেক হোসেনরা, চলতি মাসের ১২ তারিখ থেকে শ্রীধরন শ্রীরামের কাছে ক্লাস শুরু করবেন তারা।

যদিও বাংলাদেশ টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীরামের ক্লাসে থাকবেন না অধিনায়ক সাকিব আল হাসান। ২-১ দিনের মধ্যেই উড়াল দেবেন আমেরিকায় পরিবারের কাছে। সেখান থেকেই সাকিবের দলের সঙ্গে নিউজিল্যান্ডে যোগ দেওয়ার কথা রয়েছে। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এমন অনুশীলনের আয়োজন বিসিবির।

শ্রীরামের ক্লাস করার করার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তার সঙ্গে বিদেশী কোচরা না থাকলেও থাকবেন দেশী কোচরা। 

জালাল ইউনুস বলেছেন, ‘১১ তারিখ (সেপ্টেম্বর) শ্রীরাম ঢাকায় চলে আসবে। স্থানীয় কোচরা থাকবেন, ব্যাটসম্যান ও পেস বোলারদের নিয়ে একটা ক্যাম্প করবে। তাদের নিয়ে শ্রীরামের কিছু কাজ রয়েছে। আবার কিছু খেলোয়াড়কে শ্রীরামের দেখারও ব্যাপার আছে, সেগুলো সে দেখবে।’

শ্রীরামের প্রশিক্ষণে আলাদা ভাবে থাকবেন ব্যাটার এবং পেসাররা। ধারণা করা হচ্ছে পেসারদের নতুন কিছু টেকনিকের পাশাপাশি ব্যাটারদেরও শেখাবেন নতুন কৌশল।

এসএইচ/এটি