নিউজিল্যান্ডের মাটিতে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। টস জিতে ফিল্ডিংয়ে নেমে দল শুরুতেই পড়েছে ফিন অ্যালেন আর ডেভন কনওয়ের তোপের মুখে। তবে প্রথমজনকে ফিরিয়ে বাংলাদেশকে খানিকটা স্বস্তিই এনে দিলেন শরিফুল ইসলাম।

ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত ২ ম্যাচ খেলেছে বাংলাদেশ। তার দুটোতেই হেরে শূন্য পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে আছে টাইগাররা। অন্যদিকে তিন ম্যাচের মধ্যে দুটোতে জিতে সমান চার পয়েন্ট নিউজিল্যান্ড ও পাকিস্তানের। তবে নেট রান রেটে এগিয়ে থাকায় টেবিলের শীর্ষে আছে কিউইরা। 

গ্রুপ পর্বে এখনও দুটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। ফাইনালে খেলতে হলে টাইগারদের প্রথম যে কাজটা করতে হবে, সেটা হল এই দুই ম্যাচেই জিততে হবে তাদের। তবে সাকিবদের শুধু জিতলেই চলবে না। বড় ব্যবধানে দুই ম্যাচ জিতে নিউজিল্যান্ড ও পাকিস্তানের মধ্যে যেকোনো এক দলকে তাদের পেছনে ফেলতে হবে।

যে কারণে আজকের ম্যাচটা বাঁচা মরার লড়াইয়ের চেয়েও বেশি কিছু। সেই ম্যাচে টসে জিতে বাংলাদেশ নেয় ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। একাদশে আসে তিন পরিবর্তন, দলে ঢুকেছেন সৌম‌্য সরকার, সাইফউদ্দিন ও ইবাদত হোসেন। একাদশ থেকে বাদ পড়েছেন মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ ও হাসান মাহমুদ।

তবে এত কিছুর পর বাংলাদেশের শুরুটা মোটেও ভালো হয়নি। নিউজিল্যান্ডের দুই ওপেনার ওভারপ্রতি ১০ করে রান তুলেছেন শুরু থেকেই। যার ফলে ৪ ওভারেই ৪০ তুলে ফেলে কিউইরা।

এরপরই আক্রমণে আসেন শরিফুল। তার শর্ট বল মিড উইকেট দিয়ে সীমানাছাড়া করতে গিয়েই পতন ঘটে ১৯ বলে ৩২ রান করা ফিন অ্যালেনের। ৪৫ রানে ইনিংসের প্রথম উইকেট খোয়ায় নিউজিল্যান্ড।

এনইউ