তিন বছর পর জাতীয় দলে ফিরে সুযোগ পেয়েছিলেন টাইগারদের বিশ্বকাপ স্কোয়াডে। কিন্তু তাসমান সাগর পাড়ি দিয়েও অস্ট্রেলিয়ার মাটিতে পা রাখতে পারেননি ডানহাতি এ ব্যাটার। ত্রিদেশীয় সিরিজে ফর্মহীনতার কারণে বিশ্ব আসরের মূল স্কোয়াড থেকে বাদ পড়েছেন তিনি। বিশ্বকাপের ঠিক আগে আগে ফিরতে হয়েছে দেশে। তবে এমন বাদ পড়াতেও আক্ষেপ নেই সাব্বিরের, বাংলাদেশ জিতলেই তিনি খুশি হবেন বলে জানিয়েছেন মারকুটে এ ব্যাটার।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষ করে অস্ট্রেলিয়ায় পৌঁছেছে বাংলাদেশ দল। তবে দলের সাথে অস্ট্রেলিয়ায় যেতে পারেননি সাব্বির। শনিবার রাতে সাইফউদ্দিনের সঙ্গে দেশে ফিরেছেন। রোববার লাইভে এসে নিজের এবং দলের সম্পর্কে বেশকিছু কথা বলেছেন বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদ পড়া এ ক্রিকেটার।

লাইভে সাব্বির বলেন, 'বিশ্বকাপ থেকে যে বাদ পড়েছি এটা নিয়ে একটুও আক্ষেপ নেই আমার। আমার কোনো ইমোশন নেই। কারণ দেখেন আমি ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছি ভালো, বাংলাদেশ 'এ' টিমের হয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে ভালো খেলেছি সেজন্যই কিন্তু আমাকে এশিয়া কাপে, সংযুক্ত আরব আমিরাতে এরপর বিশ্বকাপ দলে রেখেছিল। দুর্ভাগ্যজনকভাবে ৪ ম্যাচে আমি কিছু করতে পারিনি। যার জন্যই কিন্তু আমাকে বাদ দিছে। এটা নিয়ে আমি একটুও অখুশি নই।' 

সাব্বির যোগ করেন, 'আমার জায়াগায় যে খেলছে আমার থেকে তার যোগ্যতা অবশ্যই বেশি। দিনশেষে যদি বাংলাদেশ জিতে তাহলে কিন্তু আমি সবচেয়ে বেশি খুশি হবো। সবচেয়ে বেশি গর্বিত আমিই হবো। আমি আশা করি আপনারা সবাই হবেন।'

বিশ্বকাপে বাংলাদেশের স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান সোহান (সহ-অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, নাজমুল হোসেন শান্ত ও সৌম্য সরকার।

স্ট্যান্ডবাই : শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, রিশাদ হোসেন এবং সাব্বির রহমান।

এসএইচ/এনইআর