বাংলাদেশ জাতীয় দলের অনেক প্রথমের সাক্ষী তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল। দ. আফ্রিকা জয়, অস্ট্রেলিয়া জয় কিংবা ভারত জয় যার সব ম্যাচেই রেখেছেন নিজের কৃতিত্বের স্বাক্ষর। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ম্যাচ শুরুর আগে জানালেন টাইগারদের প্রতি তার চাওয়া পাওয়ার কথা।

ঢাকা পোস্টের সঙ্গে একান্ত আলাপচারিতাই টাইগারদের ওপেনিং পজিশন, সাকিবের অধিনায়কত্ব একইসাথে পেস বোলিং ইউনিট নিয়ে কথা বলেছেন দেশের ক্রিকেটের প্রথম এই সুপারস্টার। নিচে পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো-

ঢাকা পোস্ট : বিশ্বকাপে বাংলাদেশ দলের কাছে আপনার প্রত্যাশা কি থাকবে?
আশরাফুল : প্রত্যাশা তো করছি ভালো কিছু করার। আমাদের গ্রুপে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা রয়েছে এই মুহূর্তে, সেক্ষেত্রে মিনিমাম দুইটা ম্যাচ জিতলে খুশি হবো। 

ঢাকা পোস্ট : অধিনায়ক সাকিবের কাছে কি চাওয়া আপনার?
আশরাফুল : দেখেন ত্রিদেশীয় সিরিজের শেষ দু’টি ম্যাচে সাকিব ব্যাট হাতে কিন্তু দারুণ খেলেছে। বিশ্বকাপের ম্যাচগুলোতেও তার ব্যাট থেকে এমন ইনিংস চাইব। এছাড়া অধিনায়ক হিসেবে এখন যেমন দলকে সে উজ্জীবিত রাখছে এটা অব্যহত থাকুক।

ঢাকা পোস্ট : নাজমুল হোসেন শান্ত নাকি সৌম্য সরকার ওপেনিংয়ে কাকে এগিয়ে রাখছেন?
আশরাফুল : আমি অবশ্যই সৌম্যকে এগিয়ে রাখবো। ব্যাটিংয়ের পাশাপাশি সৌম্য কিন্তু যে কোনো পরিস্থিতিতে বল করতে পারে। দলের প্রয়োজনে সাকিব চাইলেই সৌম্যকে দিয়ে দুই ওভার বোলিং করিয়ে নিতে পারবে। পেস বান্ধব উইকেট যেহেতু সবমিলিয়ে সৌম্যই এগিয়ে থাকবে।

ঢাকা পোস্ট : সাম্প্রতিক সময়ে মোস্তাফিজের ফর্ম তলানিতে, এটা দলকে ভোগাবে কি না?
আশরাফুল : না, ইনশাআল্লাহ বিশ্বকাপে সেরা পারফর্মম্যান্সই করবে সে। এছাড়া আমাদের পেস বোলিং ইউনিট ভালো করবে। তাসকিন আছে হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, এবাদত আছে। খেলা দেখে যেটা মনে হয়েছে আমাদের পেস বোলাররা দুর্দান্ত করবে। আমাদের পেস ইউনিট ব্যালেন্সড খুবই।

ঢাকা পোস্ট : ফিনিশিংয়ে নুরুল হাসান সোহান, ইয়াসির রাব্বি, মোসাদ্দেক সৈকত কাকে এগিয়ে রাখবেন আপনি?
আশরাফুল : রাব্বির কাছ থেকেই বেশি আশা করবো। আমার মনে হয় কেন জানি রাব্বিই ফিনিশিংয়ে ভালো করবে।

ঢাকা পোস্ট : বাংলাদেশ কোথায় শেষ করবে? সেমি-ফাইনাল খেলতে পারবে? কী মনে হয় আপনার?
আশরাফুল : না ভাই আপাতত ম্যাচ জয়টাই আসল, সেক্ষেত্রে দুইটা ম্যাচ জিতলেই খুশি। কেননা এখনো পর্যন্ত মূল পর্বে আমাদের জয় কিন্তু সেই একটিই যা ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের সাথে।

এসএইচ/এনইউ