পাকিস্তানের ওয়াজিরাবাদে রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে গিয়ে গতকাল (বৃহস্পতিবার) বন্দুকধারীর গুলিতে আহত হয়েছিলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নির্বাচনের দাবিতে দেশজুড়ে লংমার্চ পালনের অংশ হিসেবে ওয়াজিরাবাদে সমাবেশ করছিলেন ইমরান। সেখানে তাকে লক্ষ্য করে তিন থেকে চারটি গুলি করেছেন অজ্ঞাত এক বন্দুকধারী।

আর সাবেক অধিনায়ক ইমরান খানের এমন অবস্থা জানার পরে বাংলাদেশ ক্রিকেট দলের তারকা ব্যাটার মুশফিকুর রহিম দ্রুত ইমরানের আরোগ্য কামনা করেছেন। নিজের ফেরিভায়েড ফেসবুক পেজে মুশফিক লেখেন, কিংবদন্তি পাকিস্তানি ক্রিকেটার ইমরান খানকে গুলি করা হয়েছে শুনে হতবাক। তার দ্রুত আরোগ্য কামনা করছি ইনশাআল্লাহ।

এর আগে সুদূর অস্ট্রেলিয়া থেকে দোয়া চেয়েছেন বর্তমান পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম। একইসাথে এই হামলার তীব্র নিন্দা জানান এই পাক অধিনায়ক। নিজের ফেরিভায়েড ফেসবুক পোস্টে বাবর বলেন, ইমরান খানের ওপর এই জঘন্য হামলার তীব্র নিন্দা জানাই। আল্লাহ কাপ্তানকে নিরাপদে রাখুন এবং আমাদের প্রিয় পাকিস্তানকে রক্ষা করুন, আমিন।

ইমরান খান পাকিস্তানের হয়ে ১৯৯২ সালে বিশ্বকাপ জিতেছেন। সেবার দলটির অধিনায়কের দায়িত্ব সামলেছিলেন ইমরান। ব্যাট-বলে সমান তালে পারফর্মও করেছিলেন সেই আসরে। পরে হয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী।

এসএইচ