ভারতের বিপক্ষে হার ছাপিয়েও আলোচনায় ছিল বিরাট কোহলির ফেক ফিল্ডিংয়ের ঘটনা। সে ঘটনাটি আম্পায়ারের চোখ এড়িয়ে গিয়েছিল রীতিমতো। এবার পাকিস্তান ম্যাচেও আম্পায়ারের এক সিদ্ধান্ত গেল বাংলাদেশের বিপক্ষে। সাকিব আল হাসানের আউটে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তটি রীতিমতো আলোচনার জন্মই দিয়েছে আজ অ্যাডিলেডে।

ঘটনাটা ঘটেছে ইনিংসের ১১তম ওভারে। সৌম্য সরকারের বিদায়ের পর মাঠে এসে প্রথম বলেই সাকিব খানিকটা বেরিয়ে এসে খেলতে চেয়েছিলেন বোলার শাদাবকে। তবে তার গুগলিটা গিয়ে আঘাত হানে বাংলাদেশ অধিনায়কের প্যাডে। খানিকটা অপেক্ষা করে আঙুল তুলে দেন মাঠের আম্পায়ার। এরপর ব্যাট হাতে বাংলাদেশের পুরো অর্ডারই ব্যর্থ হয়।

যে কারণে ম্যাচ শেষে ম্যাচের আম্পায়ারকে একহাত নিয়েছেন বাংলাদেশ দলের তারকা পেসার রুবেল হোসেন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে এ ব্যাপারে ক্ষোভ উগড়ে দিয়েছেন তিনি। 

রুবেল সেখানে লেখেন, ‘খেলায় হার-জিত থাকবেই, ক্রিকেটকে যদি বাণিজ্যিকভাবে বেশি গুরুত্ব দেওয়া হয় তাহলে এ রকম ডিসিশন হওয়াটাই স্বাভাবিক। আমি জানি না ভদ্রলোক তার চোখ টা কোথায় রেখেছিলেন পুরো মোমেন্টামটাই নষ্ট করে দিলো। কিন্তু এটাও সত্যি আজ আমরা ভালো ব্যাটিং করিনি…। ব্যাডলাক সাকিব-আল-হাসান...এটা নতুন কিছু নয় আমাদের কাছে। কেন জানি আমরা সব সময় দাদাদের কাছে হেরে যাই...।’ 

এসএইচ/কেএ