বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের নবম আসর মাঠে গড়াবে আগামী বছরের (২০২৩) জানুয়ারির প্রথম সপ্তাহে। দিন পঞ্চাশের মত বাকি থাকলেও এখন থেকেই বিপিএলের দল গঠনের কার্যক্রম শুরু করে দিয়েছে অংশগ্রহণকারী সব দলগুলো। দেখা গেছে কোচিং স্টাফ থেকে শুরু করে খেলোয়াড়, সবাই দলে ভেড়াতে ব্যস্ত নিজেদের পছন্দের সেরা ক্রিকেটার কিংবা সেরা কোচকে। সেই তালিকায় এবারের আসরের জন্য ফরচুন বরিশাল তাদের হেড কোচের দায়িত্ব দিয়েছে দেশসেরা কোচ এবং ক্রিকেট বিশ্লেষক নাজমুল আবেদিন ফাহিমকে।

গেল বারের ফাইনালিস্ট এই দলের প্রধান কোচ ছিলেন খালেদ মাহমুদ সুজন, একইসঙ্গে মেন্টরের দায়িত্বে ছিলেন ফাহিম। তবে এবার তিনি থাকছেন দলের হেড কোচের ভূমিকায়। এছাড়া ফাহিমের সাথে কোচিংয়ের দায়িত্ব পালন করবেন দেশের আরেক নামকরা কোচ মিজানুর রহমান বাবুল। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন নাজমুল আবেদীন ফাহিম নিজেই।

এর আগে সাকিব আল হাসানকে বরিশাল দল তাদের আইকন ক্রিকেটার হিসেবে নাম ঘোষণা করেছিল। এরপর বিদেশী কয়েকজন ক্রিকেটারকেও দলে ভিড়িয়েছে গেল বারের রানার আপ এই দলটি। সেই তালিকায় যুক্ত হয়েছে ক্রিস গেইল, রাখিম কর্ণওয়াল, নাজিবুল্লাহ জাদরান, করিম জানাত ও মোহাম্মদ ইফতিখারের নাম।

এসএইচ