ভারতের বিপক্ষে প্রথম টেস্টে বুধবার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টেস্টের প্রথম দিনের খেলা শুরুর আগেই চোটে পড়লেন শরিফুল ইসলাম। আঘাত নিয়ে মাঠ ছাড়েন জাতীয় দলের এই পেসার।

বুধবার প্রথম দিনের শুরু হয়েছে সকাল সাড়ে নয়টায়। এদিন বাংলাদেশ দলের হয়ে একাদশে রয়েছেন দুই পেসার এবাদত হোসেন ও খালেদ আহমেদ। এছাড়া একাদশে তিন স্পিনার থাকার কারণে দলে জায়গা হয়নি আরেক পেসার শরিফুল ইসলামের। তবে ম্যাচ শুরুর আগে এই পেসার ফিল্ডিং অনুশীলন করছিলেন। 

ঠিক বাংলাদেশ দল ফিল্ডিংয়ে নামার কিছুক্ষণ আগেই সেই ক্যাচ অনুশীলন করতে গিয়ে বিপত্তি ঘটিয়েছেন শরিফুল। ক্যাচ ধরতে গিয়ে পায়ে চোট পান টাইগার এই পেসার। শুরুতে মাঠ থেকে তাকে আনতে স্ট্রেচারও আনা হয়েছিল। যদিও পরবর্তীতে ফিজিও বায়েজিদ ইসলাম ও ট্রেনার নিক লির কাঁধে ভর করেই সাগরিকার মাঠ ছাড়েন এই বাঁহাতি পেসার।

মাঠ ছাড়ার পর অবশ্য শরিফুলের সবশেষ অবস্থা সম্পর্কে জানা যায়নি। যদিও ভারতের বিপক্ষে বাংলাদেশ দল অবশ্য এই মুহূর্তে ভালো অবস্থানে রয়েছে। শুরুতে ভারতীয় দুই ওপেনার টাইগার বোলারদের উপর চড়াও হয়েছিলেন। তবে শুভমান গিলকে ব্যক্তিগত ২০ রানে ফিরিয়ে দলকে শুভসূচনা এনে দেন তাইজুল ইসলাম।

এরপর অবশ্য লোকেশ রাহুলকেও বোল্ড আউটের ফাঁদে ফেলেন পেসার খালেদ আহমেদ। এছাড়া ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলিকেও এদিন খোলস ছেড়ে বের হওয়ার আগেই প্যাভিলিয়নে ফেরান তাইজুল ইসলাম। ১ রানে থাকা অবস্থায় কোহলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন টাইগার এই স্পিনার। 

এসএইচ/এটি/এনইউ