বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বোলারদের একজন ওয়াসিম আকরাম। তার ছেলের নাম তেহমুর আকরাম। ‘সুলতান অফ সুইং’ এর ছেলে থাকেন যুক্তরাষ্ট্রে। তেহমুরও বাবার মতো খেলাকেই নিজের পেশা হিসাবে বেছে নিয়েছেন। তবে ক্রিকেট নয়, তিনি এখন অ্যামেচার মিক্সড মার্শাল আর্টিস্ট। সম্প্রতি ফাইট করেছেন তিনি। তেহমুর স্বপ্ন দেখেন একদিন পেশাদার এমএমএ ফাইটার হওয়ার।

ওয়াসিম আকরাম এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার ছেলে আমেরিকায় থাকে। ওই দেশে সেভাবে ক্রিকেট হয় না। যদিও আমি আমার ছেলেকে বলেছি, ও নিজের ইচ্ছা মতো জীবনযাপন করতে পারে। ও এমএমএ ফাইটার হতে চায়।’

১৯৯৫ সালে ওয়াসিম আকরাম বিয়ে করেছিলেন হুমা মুফতিকে। তাদের দুই সন্তান তেহমুর ও আকবর জন্ম নেন যথাক্রমে ১৯৯৬ ও ২০০৬ সালে। তবে ২০০৯ সালে তার স্ত্রী হুমা মারা যান। এরপর আকরামের সঙ্গে একাধিক নারীর নাম জড়িয়েছে। তবে আকরাম ২০১৩ সালে বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার বান্ধবী শানিয়েরা টমসনকে।

আকরাম ও শানিয়েরার প্রথম সন্তান আইলা সাবেন রোজ আকরামের জন্ম হয় ২০১৪ সালে। আকরাম দুই ছেলে ও এক মেয়ের বাবা। আকরাম খেলা ছাড়ার পর ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। ওয়ানডে ও টেস্ট মিলিয়ে ৯০০-র বেশি উইকেট রয়েছে তার।

আকরামকে এখন ক্রিকেট পণ্ডিত হিসেবেও যেমন পাওয়া যায়, তেমনই তিনি এই মুহূর্তে করাচি কিংসের বোলিং কোচ ও চেয়ারম্যান। তিনি কাশ্মির প্রিমিয়ার লিগেরও সহ সভাপতি। এখন দেখার বিষয় তেহমুর এমএমএ ফাইটার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন কি না।

/এসএসএইচ/