ভারতের বিপক্ষে গেল বছর টেস্ট সিরিজের পর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, জাতীয় দল, ‘এ’ দল, হাই পারফরম্যান্স বিভাগ ও বাংলাদেশ টাইগার্সের মধ্যে সকল বিষয়ে তদারকির মাধ্যমে মেলবন্ধনের জন্য একজন হেড অব প্রোগ্রামস নিয়োগ দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেই কথা সেই কাজের পথেই হাটল বিসিবি।

বাংলাদেশের হেড অব প্রোগ্রামস হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক কোচ ডেভিড মুর। অস্ট্রেলিয়ার সাবেক এই কোচের নিয়োগের বিষয়টি জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। ইংল্যান্ড সিরিজ দিয়েই কাজ করবেন সাবেক এই উইকেটরক্ষক ব্যাটার।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি বলেন, আমরা তাকে (মুর) আমাদের প্রোগ্রাম প্রধান হিসেবে নিয়োগ করতে প্রস্তুত। সাধারণত এই ধরনের পদে একজন প্রার্থীকে দুই বছরের জন্য নিয়োগ দেওয়া হয়। 

মুর বর্তমানে নিউ সাউথ ওয়েলসে ক্রিকেট পারফরম্যান্সের মহাব্যবস্থাপক হিসেবে কাজ করছেন। অবশ্য প্রধান কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতাও রয়েছে সাবেক এই ক্রিকেটারের।

সর্বপ্রথম ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত প্রধান কোচ হিসেবে কাজ করেছিলেন। এরপর  বারমুডার কোচও হিসেবেও কাজ করেছেন। এর আগে ২০০২-০৪ পর্যন্ত অস্ট্রেলিয়ার সেন্টার অফ এক্সিলেন্সের সিনিয়র কোচ ছিলেন মুর।

এসএইচ/এনইআর