আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে বাংলাদেশ থেকে দল পেয়েছিলেন সাকিব আল হাসান, লিটন দাস এবং মোস্তাফিজুর রহমান। তবে পুরো সিজনের জন্য এই তিন ক্রিকেটারকে খেলার অনুমতি দেবে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

২৫ মার্চ থেকে মাঠে গড়াবে এবারের আইপিএলের আসর। সে সময় ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজ থাকবে বাংলাদেশ দলের। যে কারণে জাতীয় দলের খেলা নিয়ে ব্যস্ত থাকতে হবে সাকিব-লিটনদের।

বিসিবি প্রধান পাপনের কাছে জানতে চাওয়া হয় আয়ারল্যান্ড সিরিজের সময় খেলোয়াড়রা যদি জাতীয় দল বাদ দিয়ে আইপিএল খেলতে চায়, যেহেতু বিশ্বকাপ ভারতের মাটিতে। এবার বিসিবি ছাড় দেবে কি না। পাপন অকপটেই জানালেন এমন কোনো পরিকল্পনা নেই তাদের।

পাপনের মতে, 'এরকম কোনো প্লান বা পরিকল্পনা নেই আমাদের। জাতীয় দলের খেলা বাদ দিয়ে অন্য কিছু খেলার ব্যাপারে কোনো পরিকল্পনা আমাদের নেই এবং এটা ওদেরকেও বলে দিয়েছি।'

আর তাই বলা যাচ্ছে, আইপিএলের পুরো মৌসুমে কলকাতা নাইট রাইডার্স সাকিব-লিটনকে পাচ্ছে না। এছাড়া দিল্লি ক্যাপিটালস ও পাচ্ছে না মোস্তাফিজুর রহমানকে। ধারণা করা হচ্ছে আয়ারল্যান্ডের বিপক্ষে ৮ এপ্রিল সিরিজ শেষ হওয়ার পরই আইপিএলে দেখা যাবে টাইগার ক্রিকেটারদের।

এসএইচ/এফআই