ছবি: সংগৃহীত

ম্যাথু কুন্যেহমানের করা শট লেন্থের বলে সামনের পা এগিয়ে মিড উইকেটের দিকে খেলতে চেয়েছিলেন বিরাট কোহলি, তবে বল লো হওয়ার কারণে ব্যাটে-বলে করতে পারেননি তিনি। বল তার প্যাডে আঘাত হানলে আম্পায়ার আঙুল তুলতে খুব বেশি সময় নেননি। দলের প্রয়োজনীয় মুহূর্তে কোহলির এমন ব্যাটিংয়ে হতাশ হয়েছেন রবি শাস্ত্রী।

কোহলি সাজঘরে ফিরলে ৭০ রানেই ৬ উইকেট হারায় ভারত। দলের ইনিংস লম্বা করতে আরও কিছুটা সময় কোহলির উইকেটে থাকাটা গুরুত্বপূর্ণ ছিল। তবে ৫২ বলে ২২ রানের বেশি করতে পারেননি তিনি।

ভারতের সাবকে কোচ শাস্ত্রী কোহলির সমালোচনা করে বলেন, 'খুবই বাজে শট নির্বাচন। বল খুব বেশি বাউন্স করছিল না, ভালো বিকল্প হত যদি সে সোজা ব্যাট মিড-অন টার্গেট করত।’

এসময় ধারাভাষ্যকক্ষ্যে শাস্ত্রীর সঙ্গে ছিলেন সুনীল গাভাস্কার। তিনি বলেন, 'বটম হ্যান্ড প্রয়োগ করে কোহলি খুব ভালো বল পাঞ্চ করতে পারে। এ ক্ষেত্রে আরও একটু স্কোয়ারে খেলতে চেয়েছিল তবে এটি পুরোপুরি মিস করে গেছে।’

এদিকে ইন্দোর টেস্টে দ্বিতীয় দিন শেষে হারের দ্বারপ্রান্তে আছে ভারত। দশ উইকেট হাতে নিয়ে অস্ট্রেলিয়ার জয়ের জন্য লক্ষ্য ৭৬ রানের। তৃতীয় দিনে ছোট লক্ষ্য তাড়ায় ব্যাটিংয়ে নামবে সফরকারীরা। 

এইচজেএস