অ্যাঙ্কলের চোট নিয়ে কিছুদিন পরপরই স্ট্রেচারে শুয়ে মাঠ ছাড়ার ঘটনা ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের জন্য নতুন নয়। একই চোটেই তিনি বারবার ছিটকে যাচ্ছেন দলের গুরুত্বপূর্ণ সব ম্যাচ থেকে। কেবল জাতীয় দলই নয়, ফরাসি ক্লাব পিএসজির জার্সিতেও চোট তার বিশাল সময় কেড়ে নিচ্ছে। অনেকে তার এই চোটের পেছনে ব্যস্ত সূচিকে দায়ী করছেন। সে যাইহোক, প্রতিবারের মতো এবারও মাঠে ফিরতে পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে যাচ্ছেন নেইমার। এরই ফাঁকে পিএসজির খেলা দেখতে তিনি হাজির হয়েছেন গ্যালারিতে। 

গতকাল (৪ মার্চ) রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। ওই ম্যাচে তার সতীর্থ আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি ও ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে গোল করেছেন। যার বদৌলতে ৪-২ গোলের বড় ব্যবধানে লিলেকে হারিয়েছে ক্রিস্তফ গ্যালতিয়ের শিষ্যরা। ম্যাচটি দেখতে ক্রাচে ভর দিয়ে মাঠে এসেছিলেন নেইমার।

এদিন ক্রাচে ভর দিয়ে নেইমারকে গ্যালারিতে দেখা যায়। তবে তাকে দেখে সুবিধাজনক অবস্থায় আছেন বলে মনে হয়নি। বিস্ফারিত চোখে খেলা দেখেছেন তিনি। চলতি সিজনে দলের কঠিন অবস্থাও তাকে টের পাওয়া যায়। যেখানে প্রতিটি ম্যাচই পিএসজি নিজেদের ছন্দ ধরে রাখার লড়াই চালিয়ে যাচ্ছে।

ম্যাচ শেষে দলের ফটোসেশনে সতীর্থদের সঙ্গে নেইমার

এর আগে ১৯ ফেব্রুয়ারির ম্যাচটিও লিলের বিপক্ষের। সেই ম্যাচেও পিএসজি ত্রয়ী মেসি-নেইমার ও এমবাপের গোলে ৪-৩ গোলে জয় পেয়েছিল তারা। কিন্তু খেলা শেষ হওয়ার আগেই অশ্রুভেজা চোখে মাঠ ছেড়েছিলেন নেইমার। তখনই মনে হয়েছিল বেশ গুরুতর চোটেই পড়েছেন এই ব্রাজিলিয়ান। পরবর্তীতে জানা যায়, নেইমারের অ্যাঙ্কেল মচকে গেছে, ক্ষতিগ্রস্ত হয়েছে কিছু লিগামেন্টও। এতে ঠিক কত সময়ের জন্য তাকে পিএসজি হারিয়েছে সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি।

আসন্ন চ্যাম্পিয়ন্স লিগের বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে ফিরতি ম্যাচেও তাকে পাচ্ছে না পিএসজি। আগামী বুধবার তারা বায়ার্নের মাঠেই তাদের মোকাবিলা করবে। নেইমারকে না পাওয়া দলের ‘বড় ক্ষতি’ হিসেবে উল্লেখ করেছেন পিএসজি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ের। ইনজুরিতে পড়ার আগে বেশ ছন্দে ছিলেন নেইমার। চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৯ ম্যাচে ১৮ গোল করার পাশাপাশি তিনি আরও ১৭টিতে অবদান রেখেছেন।

এএইচএস