গেল বছর এশিয়া কাপ দলে বেশ আলোড়ন সৃষ্টি করেই এসেছিলেন সাব্বির রহমান। বেশ চমকই ছিল বলা যায় তার জাতীয় দলে ফেরাটা। তবে সেই সুযোগ হেলায় হারিয়েছিলেন টাইগারদের মারকুটে এই ব্যাটার। ফলস্বরূপ বাদ পড়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে। এরপর আর আলোচনার টেবিলেই ছিলেন না সাব্বির। তবে এবার সেঞ্চুরি করে আবারো আলোচনায় এসেছেন এই ক্রিকেটার।

শনিবার (১৮ মার্চ) মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে চলতি ডিপিএলে সিটি ক্লাবের বোলার তৌফিক আহমেদের গুড লেন্থের বলকে লং অন দিয়ে চার মেরে লেজেন্ডস অব রূপগঞ্জের হয়ে সেঞ্চুরি পূর্ণ করেন সাব্বির। শেষ পর্যন্ত দলকে জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন এই ব্যাটার। অপরাজিত ছিলেন ১১০ রানে।

এদিন মিরপুরে জয়ের জন্য ২৪৯ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি রূপগঞ্জের। ইনিংসের তৃতীয় ওভারেই রান আউটে কাটা পড়ে ৫ রানে ফিরে যান মুনিম শাহরিয়ার। এরপর ইরফান শুক্কুরকে সঙ্গে নিয়ে তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি তুলে নেন সাব্বির।

ইরফান এবং সাব্বির মিলে রূপগঞ্জকে জয়ের কাছাকাছি নিয়ে যান। তবে জয়ের আগ মুহূর্তে ৭৪ রান করে ফিরে যান ইরফান। 

দিনের শুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৮ রান সংগ্রহ করে সিটি ক্লাব। দলের হয়ে সর্বোচ্চ বেশি ৫১ রানের ইনিংস খেলেন আব্দুল্লাহ আল মামুন। এ ছাড়া আসিফ আহমেদ ৩১, তৌফিক, রবিউল ও রায়ান রাফসান সমান ২৭ রান করে করেন। রূপগঞ্জের হয়ে ৩ উইকেট নিয়েছেন নাঈম ইসলাম জুনিয়র।

এসএইচ/এফআই