দেখেশুনে ব্যাট করতে থাকা আয়ার‌ল্যান্ডের দুটি উইকেটের পতন হয়েছে। প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের তারা বেশ সতর্কতার সঙ্গেই মোকাবিলা করছিলেন। কিন্তু ইনিংসের পঞ্চম ওভারে এসেই প্রথম আঘাত হানেন টাইগার পেসার হাসান মাহমুদ। মাত্র ৮ রানে তিনি ওপেনার স্টিফেন ডোহেনিকে ফিরিয়েছেন।

হাসান মাহমুদের ওভারটি ৪ বাউন্ডারি দিয়ে শুরু করেছিলেন ডোহেনি। এরপর সেখান থেকে ভালোভাবেই কামব্যাক করেন হাসান। তার মানে তিনি আগের ওভারগুলো খারাপ করেছিলেন তা নয়। এখন পর্যন্ত প্রথম স্পেলে তিনটি ওভার করেছেন হাসান। একটি মেইডেন ওভারের সঙ্গে তিনি দিয়েছেন মাত্র ১০।

ডোহেনি মুশফিকের তালুবন্দী হওয়ার সময় সফরকারীদের সংগ্রহ ছিল মাত্র ১২ রান। অর্থাৎ, হাসানের সঙ্গে একই স্পেলে বল করা পেসার তাসকিন আহমেদও চেপে ধরেছেন আইরিশ ব্যাটারদের। তার প্রথম তিন ওভারে এসেছে মাত্র ৬ রান। এরপর নবম ওভারে এসে নিজের ও দলের দ্বিতীয় উইকেট নিয়েছেন হাসান। আরেক ওপেনার পল স্টার্লিংকে এবার তিনি এলবিলব্লিউর ফাঁদে ফেলেছেন। ১২ বলে মাত্র সাত রানে করেন স্টার্লিং। শেষ খবর পাওয়া পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ২২ রান।

এর আগে সিরিজে শেষ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। এই ম্যাচের একাদশে তারা কোনো পরিবর্তন আনেনি। তবে বাংলাদেশ ইয়াসির রাব্বির পরিবর্তে মেহেদী হাসান মিরাজকে রেখে একাদশ সাজিয়েছে। চোখের চোটে প্রথম দুই ম্যাচ খেলতে পারেননি তিনি। 

অন্যদিকে, প্রথম ওয়ানডে বেশ দাপটের সঙ্গেই জিতে নেয় স্বাগতিকরা। এরপর দ্বিতীয় ম্যাচে তারা ওয়ানডে ফরম্যাটে নিজেদের সর্বোচ্চ ৩৪৯ রান করার রেকর্ড গড়ে। তবে ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে।

এএইচএস