চন্ডিকা হাথুরুসিংহে দ্বিতীয় মেয়াদে প্রধান কোচ হয়ে বাংলাদেশে আসার পরপরই তার সহকারী চেয়ে বিজ্ঞাপন দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেই আবেদনের শেষ সময় ছিল ১ মার্চ। তবে শুরুর দিকে তেমন আবেদন জমা না পড়লেও এর মধ্যে দেশি-বিদেশি মিলিয়ে ১০ জন আগ্রহীর কথা জানা যায়। যেখানে দেশীয় আছেন কেবল একজন। 

ইতোমধ্যে কোচ হতে চাওয়া কয়েকজনের সাক্ষাৎকার নিয়েছে বিসিবির কোচ নিয়োগ কমিটি। যেখানে বিসিবি পরিচালক জালাল ইউনুস, হেড অব প্রোগ্রাম ডেভিড মুর ও কোচ চন্ডিকা হাথুরুসিংহেও ছিলেন। তবে জানা গেছে সহকারী কোচ নিয়োগ প্রক্রিয়া অনেক দূর এগিয়েছে। 

আগামী ১০ দিনের মধ্যেই সহকারী কোচের নাম প্রকাশ করা হবে বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সেক্ষেত্রে জালাল ইউনুসের কাছে জানতে চাওয়া হয়েছিল কে হচ্ছেন সহকারী কোচ। নিদিষ্ট করে কোনো নাম না জানালেও, তিনি বলছেন হাথুরুসিংহের সহকারী হচ্ছেন বিদেশি কেউ।

আরও পড়ুন : সহকারী কোচ পদে আবেদন করেননি রাজিন-সোহেল-আফতাবরা

এর আগে গত ১৮ মার্চ  যোগ্য প্রার্থীকেই বাছাই শেষে নিয়োগ দেওয়ার কথা জানিয়েছিলেন জালাল ইউনুস, ‘যারা আছে তাদের কিছু শর্ত আছে। তাছাড়া আমাদের দলের চাহিদাও দেখতে হবে। এরপর যাকে যোগ্য মনে হবে, তাকে নেব। খুব দ্রুতই নেওয়া হবে।’

দ্বিতীয় দফায় হাথুরু বাংলাদেশের সঙ্গে যাত্রা শুরুর গুঞ্জনের সঙ্গে শোনা গিয়েছিল তার সহকারী হিসেবে শ্রীধরন শ্রীরামকে নিয়োগ দিতে চায় বিসিবি। কিন্ত সেই প্রস্তাবে অবশ্য রাজি হননি ভারতীয় এই সাবেক ক্রিকেটার। পরে অবশ্য সাবেক টাইগার ক্রিকেটার রাজিন সালেহ, আফতাব আহমেদ, সোহেল ইসলামকে নিয়ে বেশ আলোচনা চলে। কিন্তু তারাও সরাসরি জানিয়ে দেন অনাগ্রহের কথা। পরে ২৫ ফেব্রুয়ারির মধ্যে সহকারী কোচ নিয়োগ চূড়ান্ত করা হবে বলে জানিয়েছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

এসএইচ/এএইচএস