ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ঠিকপরেই অ্যাশেজের প্রথম দুই টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। প্রায় চার বছর পর টেস্ট দলে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ। 

চলতি বছরের জুনে মাঠে গড়াবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে শুরু হবে পাঁচ দিনের এই শ্রেষ্ঠত্বের লড়াই। তার আগে বুধবার (১৯ এপ্রিল) সকালে নিজেদের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের অধিনায়কত্বে থাকছেন যথারীতি প্যাট কামিন্স।

এদিকে, মার্শ সর্বশেষ টেস্টটি খেলেছেন সেই২০১৯ সালে। ইনজুরির কারণে বেশ কিছুদিন মাঠের বাইরে ছিলেন।  সম্প্রতি ভারত সফরে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ব্যাটিং করেছেন। এখন খেলছেন আইপিএলে। এছাড়া দীর্ঘদিন পর দলে ফিরেছেন মার্কাস হ্যারিসও। ওপেনার ব্যাকআপ হিসেবে বেছে নেওয়া হয়েছে হ্যারিসকে। সাম্প্রতিক সময়ে ফর্মে না থাকলেও দলে আছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। 

আরও পড়ুন: অ্যাশেজেও ওয়ার্নারকে দেখতে চান টেইলর

মূল তিন পেসার প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্কের সঙ্গে অতিরিক্ত পেসার হিসেবে রাখা হয়েছে স্কট বোল্যান্ডকে। ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে সুযোগ দেওয়া হয়েছে ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শকে। ১৭ সদস্যের অস্ট্রেলিয়া দলে জায়গা পেয়েছেন স্পিনার নাথান লিয়ন ও টড মার্ফি। 

অস্ট্রেলিয়া স্কোয়াড

প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্ক হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্রাভিস হেড, জশ ইংলিস, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ (সহ-অধিনায়ক), মিচেল স্টার্ক ও ডেভিড ওয়ার্নার।

এফআই