বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করল ভারত। দীর্ঘদিন পর দলে ফিরলেন আজিঙ্কা রাহানে। ধারাবাহিকভাবে ব্যর্থ হলেও নির্বাচকরা আস্থায় রেখেছেন লোকেশ রাহুলকেও। যথারীতি অধিনায়কত্ব সামলাবেন রোহিত শর্মা।

চলতি বছরের জুনে মাঠে গড়াবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে পাঁচ দিনের এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। এর আগে প্রথম টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হেরেছে ভারত। 

ভারত স্কোয়াডে চমক আজিঙ্কা রাহানে। চলতি আইপিএলে দারুণ ছন্দে থাকা এই ব্যাটারকে ইনজুরিতে ছিটকে যাওয়া শ্রেয়াস আইয়ারের জায়গায় দলে ফেরানো হয়েছে বলে মনে করা হচ্ছে। 

আরও পড়ুন : টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য দল ঘোষণা অস্ট্রেলিয়ার

এছাড়া সহসা মাঠে দেখা যাবে না উইকেটকিপার ব্যাটার রিশভ পন্তকেও। আর তাই দলে উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন শ্রীকর ভরত। এক্ষেত্রে ঋদ্ধিমান সাহাকে ফেরানোর কথা ভাবেননি নির্বাচকরা।

দলে ওপেনার হিসেবে রয়েছেন শুভমান গিল, রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। তিন নম্বরে ব্যাট করার জন্য রয়েছেন চেতেশ্বর পুজারা। চারে নামবেন বিরাট কোহলি। রাহানে দলে ফেরায় মনে করা হচ্ছে পাঁচ নম্বরে দেখা যাবে তাকে।

১৫ সদস্যের স্কোয়াড
রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, কেএল রাহুল, কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকাট। 

এফআই