আগামী ৩০ জুলাই থেকে শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) চতুর্থ আসরের পর্দা উঠতে যাচ্ছে। আসন্ন এই টুর্নামেন্টটির প্লেয়ার্স ড্রাফটের তালিকায় রয়েছেন বাংলাদেশের তিন ক্রিকেটার। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানসহ সেখানে স্থান পেয়েছেন লিটন দাস ও আফিফ হোসেন ধ্রুব।

আগামী ১৫ মে পর্যন্ত লঙ্কান এই ড্রাফটে নাম লেখাতে পারবেন ক্রিকেটাররা। এরপর নিবন্ধনে নাম লেখানো সব ক্রিকেটারদের নিয়ে আগামী ৪ জুন ড্রাফট অনুষ্ঠিত হবে। এরপর ৩০ জুলাই থেকে কলম্বো ও ক্যান্ডির ভেন্যুতে অনুষ্ঠিত হবে এলপিএলের ম্যাচগুলো।

সাকিব লিটনদের সঙ্গে ওই তালিকায় বিদেশি খেলোয়াড়দের মধ্যে আরও আছেন ম্যাথু ওয়েড, শন মার্শ, ডার্সি শর্ট, উসমান খাজা, লুঙ্গি এনগিডি, ইমরান তাহির, তাবরাইজ শামসি, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, ওয়াহাব রিয়াজ, পল স্টার্লিং, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট, ড্যারিল মিচেল, ডগ ব্রেসওয়েল, কাইরন পোলার্ড, ডোয়াইন ব্রাভো ও জেরার্ড ইরাসমাসরা।

এবারের আসরে থাকছে মোট পাঁচটি দল- গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা অরা, জাফনা কিংস, কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকনস।

আরও পড়ুন >> যুক্তরাষ্ট্রে গেলেন সাকিব, তামিমরা সিলেটে

এলপিএলের প্রধান নির্বাহী দোদানয়েলা বলছেন, ‌‘লঙ্কা প্রিমিয়ার লিগের আরেকটি আসর শুরুর বিষয়ে আমরা বেশ রোমাঞ্চিত। টুর্নামেন্টটি মাঠ গড়াতে আমাদের তর সইছে না। দেশি-বিদেশি তারকা ক্রিকেটারদের সমন্বয়ে আমরা বেশ সফল একটি টুর্নামেন্ট উপহার দেওয়ার ব্যাপারে আশাবাদী।’

এসএইচ/এএইচএস