ছবি-সংগৃহীত

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করে প্রথমবারের মতো জাতীয় দলে সুযোগ পেয়েছেন পেসার মৃত্যুঞ্জয় চোধুরী। আসন্ন আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দলে রয়েছেন সাতক্ষীরার এই ক্রিকেটার। 

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। যেটি অনুষ্ঠিত হবে ইংল্যান্ডের চেমসফোর্ডে। সেখানকার উইকেট ও কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে আজ থেকে বাংলাদেশ দল ক্যাম্প করছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। 

এদিন গণমাধ্যমের মুখোমুখি হয়ে মৃত্যুঞ্জয় বলেন, 'এটা আমার জন্য এক্সাইটিং মোমেন্ট। এর আগে সিনিয়র প্লেয়ারদের সঙ্গে এভাবে অনুশীলন করা হয়নি। এটা আমার জন্য অনেক বড় এচিভমেন্ট। আজ অনেক ভালো লাগা কাজ করছিল।'

সিলেটে ক্যাম্প করার প্রসঙ্গ টেনে মৃত্যুঞ্জয় বলেন, এখানকার ক্যাম্প করে অনেকটাই কাজে দিচ্ছে। ইংল্যান্ডের মত সিলেটের উইকেটেও বাউন্সের দেখা পেয়েছেন তিনি। যেটা ইংল্যান্ডের মাঠের সঙ্গে একটু হলেও মিল আছে।

পেসার হিসেবে পরিচিতি পেলেও ব্যাটিংটা ভালোই করেন মৃত্যুঞ্জয়। টেলএন্ডারে ভালো ব্যাটিং নিয়েও আলাদা পরিকল্পনা করছেন এই পেসার। জানালেন, 'ব্যাটিং নিয়ে আলাদা প্লান আছে। আমার ভালো অলরাউন্ডার হওয়ার ইচ্ছা ছিল। হয়তো বোলিংটা ওভাবে ক্লিক করেছে তাই সবাই বোলার ভাবে। ব্যাটিংটাও ভালো আছে কিন্তু ওইভাবে ক্লিক করতে পারিনি। আশাবাদি আছি, যেদিনই ক্লিক করতে পারবো সেদিন ভালো কিছু হবে'।

ভালো করার ব্যাপারে তরুণ এই পেসার বলেন, 'আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করবো, কারণ আমি যদি আমার সেরাটা দিতে পারি তবেই ভালো কিছু আসবে। কিন্তু পারফরম্যান্সের দিকে থেকে সবকিছু খেলোয়াড়ের হাতে থাকে না। কঠোর পরিশ্রম ও আগ্রহটা আমার হাতে আছে। বাদ বাকিটা...আমি চালিয়ে যাই, যদি আল্লাহ লিখে রাখেন তাহলে ভালো কিছু হবে।'

এসএইচ/এফআই