ইংল্যান্ডের চেমসফোর্ডে যেন বৃষ্টি থামছেই না। আয়ারল্যান্ড দলের সংগ্রহ ৩ উইকেটে ৬৫ রান থাকা অবস্থায় বন্ধ হয়েছে খেলা, এরপর আর শুরু হয়নি। অবশ্য ম্যাচের ওভার কর্তন নিয়ে খবর মিলেছে চেমসফোর্ড থেকে। স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ৩ মিনিট থেকে ওভার কর্তন শুরু, যা বাংলাদেশ সময় রাত ৮টা ৩ মিনিট থেকে। যে কারণে ম্যাচ মাঠে গড়ানোর জন্য ম্যাচ অফিসিয়ালরা অপেক্ষা করবেন ৮টা ২০ মিনিট পর্যন্ত, অর্থাৎ বাংলাদেশ সময় রাত ১টা ২০ মিনিট পর্যন্ত।

আইসিসির নিয়ম অনুযায়ী, কোনো ওয়ানডে ম্যাচের ফল নির্ধারণের জন্য দ্বিতীয় ইনিংসে অন্তত ২০ ওভার খেলা মাঠে গড়াতে হবে। যেহেতু আয়ারল্যান্ডের ইনিংসে এখনও ২০ ওভার খেলা সম্পন্ন হয়নি, তাই এই ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ফল হবে না। অর্থাৎ এই ম্যাচে যদি আর কোনো বল মাঠে না গড়ায় তাহলে এই ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করা হবে।

বৃষ্টির আগে ১৬ ওভার ৩ বল শেষে আয়ারল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে হারিয়ে ৬৫ রান। টাকার উইকেটে আছেন ২ রান নিয়ে, অপর অপরাজিত ব্যাটার ট্যাক্টরের সংগ্রহ ২১ রান। 

এর আগে, টস হেরে শুরুতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন মুশফিকুর রহিম। ৬১ রানে ৩ উইকেট শিকার করেন আয়ারল্যান্ডের জস লিটল।

এসএইচ/কেএ