চলমান ডিপিএলের শেষ দিনে আজ (১৩ মে) মুখোমুখি হয়েছে শেখ জামাল এবং আবাহনী। এই ম্যাচকে অলিখিত ফাইনাল বলা চলে। এখানে যে দলই জিতবে, তারা উঁচিয়ে ধরবে এবারের শিরোপা। এমন সমীকরণ সামনে নিয়ে প্রথমে ব্যাট করে শেখ জামাল ৭ উইকেটে ২৮২ রান সংগ্রহ করেছে। তাদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৮৯ রান করেছেন অধিনায়ক নুরুল হাসান সোহান। 

এর আগে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে দিনের শুরুটা মোটেও সুখকর ছিল না শেখ জামালের। দলের টপ অর্ডার তিন ব্যাটারের কেউই ইনিংস বড় করতে পারেননি। ওপেনার সাইফ হাসান কোনো রান না করেই বিদায় নেন, আরেক ওপেনার সৈকত আলী করেন ৬ রান। ৫ রানে ফেরেন তিনে নামা রবিউল ইসলামও। পরবর্তীতে দলের এমন চাপের মুহূর্তে হাল ধরেন তৈয়বুর পারভেজ এবং ফজলে মাহমুদ রাব্বি। দুই ব্যাটার মিলে দলীয় শতরান পার করেন।

এরপর অর্ধশতক করা তৈয়বুর ৫৩ রান এবং রাব্বি থামেন ৪০ রানে। দলীয় সংগ্রহ বড় করতে বিদেশি রিক্রুট পারভেজ রাসুলিকে সঙ্গে নিয়ে জুটি গড়ার চেষ্টা চালান অধিনায়ক সোহান। দুজন মিলে বড় রানের আভাসই দিচ্ছিলেন। পারভেজ ৪২ রানে ফিরলেও টানা চতুর্থ অর্ধশতক তুলে নেন সোহান।

এরপর জিয়াউর রহমানকে নিয়ে আবাহনীর বোলারদের কচুকাটা করেন সোহান। সেঞ্চুরির আভাস দিলেও শেষ পর্যন্ত সোহান ৮৯ রানে অপরাজিত থাকতে হয়েছে। জিয়া শেষ বলে রান আউট হওয়ার আগে করেন ২৯ রান। আবাহনীর হয়ে ২টি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব এবং তানভীর ইনসলাম।

এসএইচ/এএইচএস