আন্তর্জাতিক ক্রিকেটে শতরানের অপেক্ষা ফুরিয়েছে আরও আগেই। এবার আইপিএলেও সেঞ্চুরিখরা কাটালেন বিরাট কোহলি। চার বছর পর বিশ্বসেরা এই ব্যাটারের কাছ থেকে শত রানের ইনিংস পেল আইপিএল। বৃহস্পতিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ৮ উইকেটে জয়ের ম্যাচে ৬৩ বলে ১০০ রানের দারুণ ইনিংসটি খেলেছেন কোহলি।

যেখানে ১২টি চারের পাশে ছক্কা আছে ৪টি। এই ম্যাচের আগে আইপিএলে কোহলির সবশেষ সেঞ্চুরিটি ছিল ২০১৯ সালের এপ্রিলে, ইডেন গার্ডেনসে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৫৮ বলে করেছিলেন ১০০ রান। সব মিলিয়ে এই টুর্নামেন্টে তার সেঞ্চুরি হলো ৬টি, যা সর্বোচ্চ। সমান ৬টি সেঞ্চুরি আছে ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলেরও।

হায়দরাবাদের সূর্য ডুবিয়ে দেওয়া দারুণ এই সেঞ্চুরির পর মাঠেই ভিডিও কলে কথা হয়েছে স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার সঙ্গে। ভিডিও কলে দুজনের কথা বলার ভিডিও রীতিমতো ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যমে। স্বামীর অনুপ্রেরণা হিসেবে আগে থেকেই পরিচিত আনুশকা কোহলির সেঞ্চুরির পরপরই নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন ‘কী দুর্দান্ত এক ইনিংস।’ 

তাদের ভিডিও কলের দৃশ্য দেখে বেশিরভাগ ভক্ত-অনুরাগীর মন্তব্য ‘সবচেয়ে সুন্দর মুহূর্ত।’ 

চলতি আইপিএলে ভালো ছন্দে রয়েছেন বিরাট কোহলি। এখন পর্যন্ত ১৩ ম্যাচে ১৩৫.৮৬ স্ট্রাইক রেটে করেছেন ৫৩৮ রান। একটি সেঞ্চুরির পাশে ফিফটি আছে ৬টি। তার হাত ধরে প্লে-অফের পথে আরসিবি। প্রতিটা ম্যাচে বিরাটের সঙ্গে আনুষ্কা শর্মা থাকলেও এই ম্যাচে তিনি ছিলেন না। আর ইতিহাস তৈরির রাতে না থেকেও ছিলেন আনুশকা।

এফআই