শ্রীলঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএলে) নাম লিখিয়েছেন বিশ্বসেরা টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। সরাসরি চুক্তিতে টাইগার এই তারকা ক্রিকেটারকে দলে ভিড়িয়েছে গল গ্ল্যাডিয়েটর্স। এর আগে সাকিবসহ আরও কয়েকজন বাংলাদেশি ক্রিকেটারের নাম টুর্নামেন্টটির ড্রাফটে তোলা হয়। এলপিএলের এবারের আসরে সবমিলিয়ে পাঁচটি দল অংশগ্রহণ করবে। দেশটির সংবাদমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে।

আগামী মাসের ১১ তারিখ এই টুর্নামেন্টের নিলাম অনুষ্ঠিত হবে। তার আগে সব দলই তারকা ক্রিকেটারদের দলে ভেড়ানোর প্রতিযোগিতায় নেমেছে। সেই ধারাবাহিকতায় আগেই সাকিবকে দলে টেনেছে গল। এদিকে ক্যান্ডি ফেলকন্সে নাম লিখিয়েছেন লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গা।

এছাড়া ঝাফনা কিংসে নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটার ডেভিড মিলার। লঙ্কান লিগে নাম লিখিয়েছেন বিশ্ব ক্রিকেটের বড় তারকা ও পাকিস্তানি অধিনায়ক বাবর আজমও। এই সুপারস্টার কলম্বো স্ট্রাইকর্সের হয়ে খেলবেন। এছাড়া তারকা কুশল মেন্ডিস খেলবেন ডাম্বুলা আরোরার হয়ে।

আরও পড়ুন >> পাকিস্তানের এশিয়া কাপ হতে পারে শ্রীলঙ্কায়

আগামী ৩০ জুলাই পর্দা উঠবে এলপিএলের চতুর্থ আসরের। গত ১৫ মে পর্যন্ত এলপিএলের ড্রাফটে নাম লেখানোর সুযোগ ছিল। নিবন্ধন শেষে সব ক্রিকেটারকে নিয়ে ড্রাফট অনুষ্ঠিত হবে ৪ জুন।

৩০ জুলাই থেকে এলপিএলের ম্যাচগুলো কলম্বো ও ক্যান্ডি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। এবারের অংশগ্রহণকারী পাঁচটি দল হল- গল গ্ল্যাডিয়েটর্স, ডাম্বুলা অরোরা, জাফনা কিংস, কলম্বো স্ট্রাইকার্স ও ক্যান্ডি ফ্যালকন্স। ২০ আগস্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের ফাইনাল।

আরও পড়ুন >> শ্রীলঙ্কার ফ্যাঞ্চাইজি লিগের ড্রাফটে সাকিবসহ ৩ বাংলাদেশি

প্রতিটি দলে ৬ জন করে বিদেশি ক্রিকেটার দলভুক্ত করা যাবে। তবে দল পেলেও পুরো আসর খেলতে পারবেন না সাকিব। জুনে বাংলাদেশ সফরে আসবে আফগানিস্তান। খেলবে একটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০। ফলে সাকিব দল পেলেও শুধু শুরুর দিকেই খেলতে পারবেন এই টুর্নামেন্টে। এছাড়া আয়ারল্যান্ডের বিপক্ষে আঙুলে চোটের কারণে তিনি ৬ সপ্তাহের জন্য মাঠের বাইরে আছেন। সে কারণে তিনি খেলতে পারবেন না আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি।

এসএইচ/এএইচএস