ছবি: সংগৃহীত

গত মাসে সীমিত ফরম্যাটের ক্রিকেটের জন্য ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় ড্যারেন স্যামিকে। টেস্টের প্রধান কোচ করা হয় আন্দ্রে কোলেকে। এবার আবারও পরিবর্তন এসেছে টিম ম্যানেজমেন্টে। 

ক্যারিবিয়ানদের সহকারী কোচ করা হয়েছে দেশটির সাবেক ওপেনার কার্ল হুপারকে। একই দায়িত্ব দেয়া হয়েছে আরেক সাবেক ক্যারিবীয় ক্রিকেটার ফ্লয়েড রেইফার ও কিউই অলরাউন্ডার জেমস ফ্র্যাঙ্কলিনকে। তারা সবাই ওয়েস্ট ইন্ডিজের সীমিত ওভারের দলের সঙ্গে কাজ করবেন।  

২০০৩ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন হুপার। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৩২৯টি ম্যাচ খেলেছেন হুপার। তার নামের পাশে রয়েছে ১০ হাজারের বেশি রান। কোচ হিসেবেও অভিজ্ঞতা রয়েছে তার।

বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে লম্বা সময় সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন হুপার। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট এখন ঘুরে দাঁড়ানোর সময়ে এসেছে। এই সময় তিনি দলের জন্য কাজ করতে উদগ্রীব হয়ে অপেক্ষা করছেন।

এক বিবৃতিতে হুপার বলেন, 'আমি বিশ্বাস করি যে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের এখন ঘুরে দাঁড়ানোর সময় এসেছে। আমি আশাবাদী নিজের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারব। নিজের দক্ষতা সম্পর্কে আমি জানি। নিজের অভিজ্ঞতা সবার সঙ্গে ভাগ করে নিতে চাই।'

এইচজেএস