একদিনের বিশ্বকাপ খেলতে শ্রীলঙ্কাকে খেলতে হবে যোগ্যতা অর্জন প্রতিযোগিতায়। ১৮ জুন থেকে জিম্বাবুয়েতে শুরু হবে এই প্রতিযোগিতা। 

এ প্রতিযোগিতার জন্য শুক্রবার ১৫ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দাসুন শনাকার দলে সুযোগ পেয়েছেন আইপিএলে সাফল্য পাওয়া মাতিশা পাতিরানা।

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলে নজর কেড়েছিলেন পাতিরানা। মহেন্দ্র সিং ধোনির দলের হয়ে ১২টি ম্যাচ খেলে ১৯ উইকেট নিয়েছেন তিনি। চেন্নাইয়ের আরেক ক্রিকেটার মাহিস থিকসানাও আছেন দলে।
 
আইপিএলের পর আফগানিস্তানের বিরুদ্ধে এক দিনের সিরিজে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয়েছে এই ফাস্ট বোলারের। সেই ম্যাচে অবশ্য হতাশ করেছেন ২০ বছরের ক্রিকেটার। ৮.৫ ওভারে ৬৬ রান খরচ করে ১ উইকেট পেয়েছিলেন তিনি। আফগানদের বিরুদ্ধে ১টি টি-টোয়েন্টি ম্যাচেও ১ ওভার বল করে ১৬ রান দেন। অর্থাৎ, দু’টি আন্তর্জাতিক ম্যাচেই আইপিএলের ছন্দে দেখা যায়নি তাকে। তবু পাতিরানার ওপর ভরসা রাখলেন শ্রীলঙ্কার নির্বাচকরা। আরও এক নতুন মুখকে সুযোগ দিয়েছেন তারা। আফগানিস্তানের বিরুদ্ধেই অভিষেক হওয়া ২৯ বছরের দাসুন হেমন্তকেও দলে রাখা হয়েছে।

শ্রীলঙ্কার ঘোষিত দল: দাসুন শনাকা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক এবং উইকেটরক্ষক), দিমুথ করুণারত্নে, পাথুম নিশঙ্কা, চরিথ আশালঙ্কা, ধনঞ্জয় ডিসিলভা, সাদিরা সমরাবিক্রম, ওয়ানিন্দু হাসরঙ্গ, চামিকা করুণারত্নে, দুষ্মন্ত চামিরা, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, মাহিস থিকসানা, মাতিশা পাতিরানা, দাসুন হেমন্ত।

এনএফ