সাকিব আল হাসান ও লিটন দাসের পর এবার কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার প্রস্তাব পেয়েছেন আফিফ হোসেন। তাও আবার লিটনের দল সারে জাগুয়ার্সের হয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনাপত্তিপত্রও পেয়েছেন তিনি। সাকিব-লিটন আগে থেকেই ফ্র্যাঞ্চাইজি লিগটিতে খেলছেন, আফিফ হবেন কানাডায় খেলা তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার।

বিষয়টি নিজেই ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন টাইগার এই তরুণ ব্যাটার। আজ সকালেই তিনি টুর্নামেন্টটি খেলার জন্য বিসিবির অনাপত্তিপত্র (এনওসি) পেয়েছেন, বিকেলে তার ফ্লাইট। এশিয়া কাপের প্রস্তুতি হিসেবে কিছুদিনের মধ্যে টাইগারদের ক্যাম্প শুরু হবে। যদিও এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে এখন পর্যন্ত নিশ্চিত নন আফিফ।

জাতীয় দলের সাত নম্বর পজিশনের জন্য আফিফসহ বেশ কয়েকজন খেলোয়াড় লড়ছেন। সেই তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং সৌম্য সরকাররাও। কয়েকদিনের মধ্যে এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণার কথা জানিয়েছে বিসিবি। সম্প্রতি বাংলাদেশ ‘এ’ দলের হয়ে নেতৃত্ব দিয়েছিলেন আফিফ। এরপর আফগানিস্তানের বিপক্ষে তিনি একটি টি-টোয়েন্টি ম্যাচও খেলেছিলেন। ওপেনিংয়ে নেমে তিনি ২০ বলে করেছিলেন ২৪ রান।

আরও পড়ুন >> জিম-আফ্রোতে ‘অবিশ্বাস্য’ রেকর্ড মুশফিকের

এদিকে, কানাডার লিগটিতে মন্ট্রিয়েল টাইগার্সের হয়ে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব আল হাসান। ব্যাট-বলেই তিনি দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। যদিও শেষ ম্যাচে সাকিবের দলটি ব্রাম্পটন উলভসের বিপক্ষে পরাজিত হয়েছে। সেই ম্যাচে সাকিব  ৪ ওভারে ২৫ রান দিয়ে এক উইকেট নেন এবং ব্যাটিংয়ে ২১ বলে করেন ২৮ রান।

তবে গ্লোবাল টি-টোয়েন্টি লিগে ব্যাট হাতে তেমন সুবিধা করতে পারছেন না লিটন। সর্বশেষ শুক্রবার রাতেও বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটার ধীরগতির একটি ইনিংস খেলেছেন। মিসিসোগা প্যান্থার্সের বিপক্ষে ৩০ বলে মাত্র ২৫ রানের ইনিংস খেলেন লিটন। তবে তার এমন ইনিংসের পরও জিতেছে সারে জাগুয়ার্স।

এসএইচ/এএইচএস