ফাইল ছবি

বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক কে হবেন সেটা নিয়ে চলছে আলোচনা। দেশের ভক্ত-সমর্থকদের কাছে অবশ্য অধিনায়ক হওয়ার দৌড়ে এগিয়ে আছেন সাকিব। কিন্তু বিসিবির ভাবনায় আসলে কে? এ নিয়ে এখনো আলোচনা হয়নি বলে জানালেন নাজমুল হাসান পাপন। 

আজ শনিবার সন্ধ্যায় গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি। এ সময় তার কাছে জানতে চাওয়া হয় সাকিবই অধিনায়ক হচ্ছেন কি না। জবাবে বোর্ড প্রধান জানান সাকিবকে অধিনায়ক করলে তিনি আরও দুই বছর খেলবেন কি না তা নিয়ে সন্দেহ আছে তার।  

পাপন বলছিলেন, ‘সাকিবের নাম আসা তো অবশ্যম্ভাবী। এটা তো আবশ্যিক পছন্দ। কিন্তু আপনি কি বলতে পারেন দুই বছর খেলবে সাকিব? জানি না তো? ওর পরিকল্পনা, ওর সাথেও তো বসতে হবে। আমরা একটু জেনে নেই। এটা নিয়ে কথাবার্তা বলতে হবে। বোর্ডের সবার সঙ্গে কথা বলতে হবে। ক্রিকেটারদের সঙ্গে কথা বলতে হবে। তবে এটা ঠিক, সবচেয়ে সহজ হচ্ছে সাকিবকে করে দেওয়া। এটাতে কোনো সমস্যা নেই।’ 

‘এখানে দুটি সমস্যা, একটা লম্বা সময়ের জন্য চিন্তা করতে গেলে এক রকম। আবার আরেকটা সমস্যা হচ্ছে বিশ্বকাপ। বিশ্বকাপের চাপটাও কিন্তু কম না। এটা এত সহজ না। আমি একজন নতুন কাউকে বানিয়ে দেব, সে এই চাপটা নিতে পারবে কি না, এটা এক নম্বর।' 

'আবার যদি লম্বা সময়ের জন্য চিন্তা করেন, তাহলে আমি এখন একজনকে বানানো, দেখা যাবে এক বছর পর সে থাকবে না। তো লম্বা সময়ের জন্য হবে এভাবে? এই জিনিসগুলো নিয়েই আলাপ করতে হবে।’-যোগ করেন পাপন। 

এসএইচ/এইচজেএস