ছবি: সংগৃহীত

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ১১ ওভার শেষে ভারতের সংগ্রহ ছিল কোনো উইকেট না হারিয়ে ৮০ রান। সেখান থেকে কোনোরকমে দুইশ রান তুলে অলআউট হয়েছে রোহিত শর্মার দল। অথচ এক দিন আগেই পাকিস্তানের বিপক্ষে সাড়ে তিনশ পেরিয়েছিল এই দলটাই। শেষ পর্যন্ত স্বল্প পুজিতেই জয় এসেছে। তবে ভারত ম্যাচ জিতলেও রাতারাতি তাদের ব্যাটিংয়ের এমন অধঃপতনকে সন্দেহের চোখে দেখছেন অনেকে।

বিশ্বের নানা প্রান্ত থেকে ভারতের ব্যাটিং নিয়ে সন্দেহের কথা নাকি শোয়েব আখতারকে জানাচ্ছেন কেউ কেউ। তাদের দাবি, শ্রীলঙ্কার বিপক্ষে ভারত কাল ম্যাচ পাতিয়েছে। তবে পাকিস্তানের সাবেক গতিতারকা সমর্থকদের এমন দাবি উড়িয়ে দিয়েছেন। তার বিশ্বাস, ম্যাচ গড়পেটা হয়নি। বরং লঙ্কানরা অসাধারণ বোলিং করেছে।

নিজের ইউটিউব চ্যানেলে ভারত-শ্রীলঙ্কা ম্যাচ নিয়ে প্রতিক্রিয়া জানানোর একপর্যায়ে মেজাজ হারিয়ে ফেলেন শোয়েব। বলেন, ‘আমি জানি না আপনারা এসব কী করছেন। আমার কাছে অনেক মিম ও বার্তা আসছে। সেগুলোতে লেখা ভারত ম্যাচ পাতিয়েছে। পাকিস্তানকে বাদ দিতেই শ্রীলঙ্কার কাছে ইচ্ছাকৃতভাবে হারতে চেয়েছিল ভারত। আপনারা এসব কী বলছেন? তারা (লঙ্কানরা) হৃদয় নিংড়ে দিয়ে বোলিং করেছে।'

ইনিংসের ১২তম ওভারে প্রথমবার আক্রমণে আসেন দুনিথ ভেল্লালেগে। তার প্রথম বলেই ফেরেন শুবমান গিল। এরপর যথাক্রমে বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল ও হার্দিক পান্ডিয়াকেও শিকার বানিয়েছেন এই বাঁহাতি স্পিনার। তাই এই স্পিনারের প্রশংসা ঝড়েছে শোয়েবের কণ্ঠেও।

তিনি বলেন, 'ভেল্লালাগে ও আসালাঙ্কা অসাধারণ উদ্যম নিয়ে বোলিং করেছে। আপনারা কি ২০ বছর বয়সী ছেলেটার (ভেল্লালাগে) খেলা দেখেছেন? সে ৪৩ রান করেছে এবং ৫ উইকেট নিয়েছে। এরপরেও ভারত ও অন্যান্য দেশ থেকে আমাকে ফোন করে বলছেন, ভারত ইচ্ছা করে হারতে চেয়েছিল!’

এইচজেএস