সংক্ষিপ্ত এক সফরে বাংলাদেশে অবস্থান করছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি রোনালদিনহো। স্বল্প সফররের মাঝেও ছিল ব্যাপক আলোচনা। কয়েক ঘণ্টার এই সফরটাও ছিল ব্যস্ততায় ঠাসা। এরইমাঝে দেখা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে। মধ্যরাতেই উড়াল দিবেন তিনি। তবে এমন ছোট সময়ের মাঝেও ঘটে গেল অনাকাঙ্ক্ষিত ঘটনা।

ব্রাজিলিয়ান তারকা ফুটবলার রোনালদিনহো ঢাকায় এসেছেন। তবে তাকে নিয়ে আয়োজিত অনুষ্ঠানে অব্যবস্থাপনাই চোখে পড়েছে আগে। ঘটনার জেরে অনুষ্ঠান বয়কট করেছেন সাংবাদিকরা। তাদের সমর্থন দিয়ে সরে এসেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। 

বিশ্বকাপ জেতা তারকা আনার পরেও সাংবাদিকদের সঠিকভাবে আমন্ত্রণ করা হয়নি। আবার অনুষ্ঠান শুরুর আগে সাংবাদিকদের কয়েকবার চেয়ার ছেড়ে দাঁড়ানোর ঘোষণা দেয়া হয়।  এতে সাংবাদিকরা অত্যন্ত অপমানিতবোধ করে অনুষ্ঠান বয়কট করেন৷  

রোনালদিনহোর অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল প্রধান অতিথি ছিলেন। ক্রীড়া সাংবাদিকরা বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ৷ ক্রীড়া সাংবাদিকদের সঙ্গে এমন ঘটনা ব্যথিত করেছে মন্ত্রীকে। তাই তিনি অনুষ্ঠানে অংশগ্রহণ করেননি। 

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন দেশের বিশিষ্ট ফুটবল সংগঠক ব্যারিস্টার সুমন। তিনি আন্তর্জাতিক খেলোয়াড়ের সম্মানার্থে থাকতে অনুরোধ জানান। তবে সাংবাদিকরা আত্মসম্মান বোধের কথা বললে তিনি একমত হন এবং তিনিও অনুষ্ঠান ত্যাগ করেন। 

এজেড/জেএ