শেষ চার বছরে ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটে ডেভিড উইলি ছিলেন পরিচিত এক নাম। নতুন বলে বিশ্বস্ত এক বোলার ছিলেন তিনি। ক্যারিয়ারটা একেবারেই বর্ণাঢ্য না হলেও ঠিক ভুলে যাওয়ার মতোও ছিল না। কখনো শেষে নেমে দলের স্কোর বাড়িয়েছেন, কখনোবা  পাওয়ারপ্লেতে উইকেট নিয়ে প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করেছেন। 

ইংলিশ এই বোলার আগেই জানিয়েছিলেন, বিশ্বকাপের পরেই অবসরে যেতে চান তিনি। থ্রি লায়ন্সদের জার্সিতে তাই পাকিস্তানের বিপক্ষে ম্যাচটাই আর শেষ ম্যাচ। আর নিজের এই বিদায়ী ম্যাচেই কিনা ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার বুঝে পেলেন উইলি। পাকিস্তানের তিন গুরুত্বপূর্ণ উইকেট শিকারের পাশাপাশি ব্যাট হাতে করেছিলেন ১৫ রান। 

জিততে হলে পাকিস্তানকে করতে হতো অবিশ্বাস্য কিছু। সেটা সম্ভব না হলেও জয় দিয়ে আসর শেষ করার ইচ্ছেটা নিশ্চয়ই ছিল তাদের। তবে তাতে বাদ সেধেছেন এই উইলি। শুরুতে আব্দুল্লাহ শফিক এবং ফখর জামানের উইকেট নিয়ে পাকিস্তানকে বিপদে ফেলেছেন এই ফাস্ট বোলার।

পরবর্তীতে দলের সর্বোচ্চ স্কোরার সালমান আগাকেও ফিরিয়েছেন এই পেসার। নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচে ৫৬ রানে শিকার করেছেন ৩ উইকেট। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও গিয়েছে তার ঝুলিতে। 

জেএ