বিশ্বকাপে শ্রেয়াশ আইয়ারকে দলে নেওয়ার জন্য কম সময় অপেক্ষা করেনি ভারত। শেষ পর্যন্ত তাকে দলে নেওয়া হয়েছে। কিন্তু সে অর্থে বড় কিছু দলকে ফিরিয়ে দিতে পারেননি ইনজুরি ফেরত এই ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে রানে ফেরার আভাস দিয়েছিলেন আইয়ার। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও ব্যাটে ছিল রান। আর নেদারল্যান্ডসের বিপক্ষে তো সেঞ্চুরিই হাঁকালেন তিনি। 

ডাচদের বিপক্ষে ব্যাঙ্গালোরে একের পর এক ব্যাটার হতাশ হয়েছেন কাল। রোহিত শর্মা, শুভমান গিল এবং বিরাট কোহলি তিনজনেই আউট হয়ে যান ফিফটির পরপরেই। ব্যতিক্রম ছিলেন শ্রেয়াশ আইয়ার এবং লোকেশ রাহুল। দুজনেই ফিফটিকে পরিণত করেছেন সেঞ্চুরিতে। তবে এদের মাঝেও শ্রেয়াশ যেন ছিলেন আরও অন্যরকম। 

৪৮ বলে হাফ সেঞ্চুরি পাওয়া আইয়ার তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগার ছুঁয়েছেন ৮৪ বলে। সেঞ্চুরির পর আরও দ্রুত রান তুলতে থাকেন আইয়ার। ডানহাতি এই ব্যাটারকে দারুণভাবে সঙ্গ দেয়া রাহুলও সেঞ্চুরির দেখা পেয়েছেন। ডি লিডকে ছক্কা মেরে ৬২ বলে সেঞ্চুরি তুলে নেন রাহুল। যদিও সেই ওভারেই আউট হয়েছেন তিনি। 

রাহুল ফিরে গেলেও ৯৪ বলে ১২৮ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন আইয়ার। ১০ চার আর ৫ ছয়ে সাজানো ছিল তার বিধ্বংসী ইনিংসটি। ম্যাচসেরার পুরস্কারও অনুমিতভাবেই গিয়েছে তার কাছেই।

জেএ