মাঠে ভারতের অবস্থা খুব বেশি ভাল নয়। মিডল অর্ডার জ্বলে উঠতে পারেনি বছরের সবচেয়ে গুরুত্বপূর্ণ মাচে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ফাইনালে ২০০ রানের আগেই ফিরে গিয়েছেন ৫ ব্যাটার। ড্রেসিংরুমে থাকা অন্যদের মতোই মোহাম্মদ শামিও হয়ত আছেন চিন্তায়। খানিক বাদেই বল হাতে তিনি কী করেন, সেটার দিকে যে তাকিয়ে আছে পুরো ভারত। 

এরইমাঝে বড় এক দুঃসংবাদ হাজির হলো এই ফাস্ট বোলারের জন্য। ভারতীয় গণমাধ্যমের হিন্দুস্তান টাইমসের সূত্রে খবর, শামির মা আঞ্জুম আরার স্বাস্থ্যের অবনতি হওয়ায় তাকে উত্তরপ্রদেশের আমরোহা হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন তার শারীরিক অবস্থার অবনতি হয়েছে সে বিষয়ে এখনই কোনও তথ্য জানা যায়নি। 

অবশ্য ম্যাচের আগেও বেশ সুস্থ ছিলেন আঞ্জুম আরা। তার স্বাস্থ্যের অবনতি হওয়ার আগে, সকালে শামির মা তার ছেলে এবং টিম ইন্ডিয়ার জয়ের জন্য প্রার্থনা করেছিলেন। শামির মা আঞ্জুম আরা জানান, আজ সকালেই শামির সঙ্গে তার কথা হয়েছে এবং তিনি সবার খোঁজখবর নিয়েছেন। 

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, তাঁর শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। এই মুহূর্তে তার চিকিৎসা চলছে। আইবিসি 24-এর একটি প্রতিবেদন অনুসারে আঞ্জুম আরার রবিবার সকালে জ্বর হয়েছিল। এরপরেই তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। যদিও তারা জানিয়েছে, শামির মা এই মুহূর্তে শংকামুক্ত।

ম্যাচ শুরু হওয়ার কয়েক ঘন্টা আগে, আঞ্জুম আরার একটি ভিডিও শেয়ার হয়েছিল। সেখানে ছেলে মোহাম্মদ শামি এবং টিম ইন্ডিয়াকে ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়েছেন। আঞ্জুম আরা তার সংক্ষিপ্ত বার্তায় বলেন, ‘আমি চাই তারা বিশ্বকাপ জিতুক এবং দেশে আনন্দ এনে দিক।’ 

জেএ