ম্যাচের গুরুত্বপূর্ণ সময়েই ফিরে গেলন অস্ট্রেলিয়ার বড় ভরসা স্টিভেন স্মিথ। এবারের বিশ্বকাপে খুব বেশি ভাল কিছু করা হয়নি তার। সুযোগ ছিল ফাইনালের দিনে নায়ক হওয়ার। তবে, এদিন স্মিথ যেন আরও বেশি হতাশ করেছেন অজি ভক্তদের। শুরু থেকেই দূর্বল ফুটওয়ার্কের জন্য ভুগছিলেন। তারউপর যেভাবে আউট হয়েছেন, তাতে বিতর্ক আরও বেশি বেড়েছে। 

ম্যাচের ৭ম ওভারের শেষ বলে বুমরাহর বলটা সোজাসুজিই আসছিল। সেটায় ব্যাটে বলে করতে পারেননি স্মিথ। বল আঘাত করেছে প্যাডে। তাতে ভারতের জোর আবেদন ফিরিয়ে দেননি আম্পায়ার। শুরুতে স্মিথ নিজেও ইতস্তত করছিলেন সিদ্ধান্ত নিয়ে। তবে নির্ধারিত ১৫ সেকেন্ড পেরিয়ে গেলেও কোন এক অজ্ঞাত কারণে রিভিউ নেননি তিনি। হতাশ হয়ে ফিরে গিয়েছেন প্যাভিলিয়নে। 

এরপরেই হক-আইতে দেখা গেল, বলের ইম্প্যাক্ট ছিল লাইনের বাইরে। কিন্তু রিভিউ নেননি স্মিথ। এরপরেই শুরু হয় আলোচনা। ভারতের সমর্থকরা যেমন স্মিথকে ধন্যবাদ দিয়েছেন রিভিউ না নেওয়ার জন্য। তেমনি অনেকেই স্মিথের সমালোচনায় মুখর হয়েছেন রিভিউ না নেওয়ার জন্য। 

৪৭ রানে ৩য় উইকেট পতনের পর বেশ বড় রকমের চাপের মুখেই পড়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু তারপর রীতিমত অভেদ্য এক দেয়াল হয়ে আছেন ট্রাভিস হেড এবং মার্নাস ল্যাবুশেন। দুজন মিলে যোগ করেছেন ১১০ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত অজিদের স্কোর ৩ উইকেটে ১৫৭ রান।

জেএ