এক ওভারের পাঁচ বলে করলেন ২৪ রান। বাউন্ডারি মারতে গিয়ে ভেঙে ফেললেন ব্যাট। শেষ পর্যন্ত ৫২ রানের বিধ্বংসী ইনিংস খেলে ড্রেসিংরুমে ফিরে গেলেন। 

বুধবার (২৩ নভেম্বর) লিজেন্ডস লিগ ক্রিকেটে একেবারে ট্রেডমার্ক ক্রিস গেইলকে দেখা গেল। যিনি ১৯২.৫৯ স্ট্রাইক রেট রেখে ব্যাটিং করেন। আটটি চার এবং দুটি ছক্কা মারেন। তবে সেসবের মধ্যেই চার মারতে গিয়ে গেইলের ব্যাট ভেঙে যাওয়ার দৃশ্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। ওই ভিডিয়ো দেখে নেটিজেনদের বক্তব্য, যতই অবসর নিয়ে ফেলুন, গেইল তো গেইলই থাকবেন। সেই ‘ইউনিভার্স বস’ বিষয়টা রয়ে গেছে।

লিজেন্ডস লিগ ক্রিকেটে ভিলওয়ারা কিংসের বিরুদ্ধে ওপেন করতে নেমে সেই আগুনে মেজাজ তুলে ধরেন গুজরাট জায়ান্টসের গেইল। একেবারে ট্রেডমার্ক ভঙ্গিতে চার বা ছক্কার মারার চেষ্টা করতে থাকেন। তারইমধ্যে চতুর্থ ওভারের প্রথম বলে রান-আউট হয়ে যান তার ওপেনিং পার্টনার জ্যাক ক্যালিস। দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা তথা কলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) আইপিএল জেতানো ক্যালিস রান-আউট হতেই যেন 'রেগে' আগুন হয়ে যান গেইল। ষষ্ঠ ওভারে রায়ান সাইডবটমকে বেধড়ক মারেন।

ওই ষষ্ঠ ওভারের দ্বিতীয় বলে স্ট্রাইক পান গেইল। তারপর সাইডবটমের তুলোধোনা করেন। ওভারের দ্বিতীয় বলে ছক্কা মারেন। তৃতীয় বলটা ফের বাউন্ডারির বাইরে গিয়ে পড়ে। চতুর্থ বলটা চার হয়। পঞ্চম এবং ষষ্ঠ বলের পরিণতি হয় একই। অর্থাৎ ইংল্যান্ডের সাবেক পেসারের ওভারের পাঁচ বলে ২৪ রান করেন গেইল। সেই সঙ্গে ১৮ বলে ২৬ রান থেকে ২৩ বলে অর্ধশতরান করে ফেলেন।

তবে সেই সব ছাপিয়ে ষষ্ঠ ওভারের চতুর্থ বলের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে। যে বলে গেইলের ব্যাট ভেঙে যায়। সাইডবটমের ঢিমেগতির শর্টবলটা এক্সট্রা কভারের দিকে চার মারেন গেইল। বলের সঙ্গে সংযোগ হওয়ার সঙ্গে-সঙ্গেই ব্যাট ভেঙে যায়। ড্রেসিংরুমের দিকে তাকিয়ে নতুন ব্যাট চান ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই তারকা। ততক্ষণে বলটা বাউন্ডারি পেরিয়ে যায়। শেষ পর্যন্ত ২৭ বলে ৫২ রান করে আউট হয়ে যান গেইল। 

জেডএস