ভারত বিশ্বকাপে লঘু চোট নিয়ে খেলেছিলেন বেন স্টোকস। যে কারণে বোলিং করেননি, শুধু ব্যাটার হিসেবেই খেলেছেন। আসর শেষে জানিয়েছিলেন, শীঘ্রই হাঁটুতে অস্ত্রোপচার করাবেন। গতকাল তার সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।

২৯ নভেম্বর (বুধবার) সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের অস্ত্রোপচারের খবর নিশ্চিত করেছেন এই ইংলিশ অলরাউন্ডার। একটি ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, 'ছুরির তলায় কাজ সম্পন্ন। এখন থেকে পুনর্বাসন শুরু।'

ছবিতে দেখা যায়, লন্ডনের ক্রোমওয়েল হাসপাতালে গেটের সামনে ক্রাচে ভর দিয়ে দাঁড়িয়ে আছেন স্টোকস। তাতে স্পষ্ট, সফল অস্ত্রোপচার শেষে বাড়িতে ফিরেছেন তিনি। তবে ঠিক কবে নাগাত মাঠে ফিরতে পারবেন তা এখনি বলা যাচ্ছে না। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস (ইসিবি) ক্রিকেট বোর্ডের সঙ্গে মেডিকেল দল আলোচনা করে সে সিদ্ধান্ত জানাবে।

এদিকে আগামী জানুয়ারীতে ভারত সফরে যাবে ইংল্যান্ড দল। ৫ ম্যাচের এই টেস্ট সিরিজে দলকে নেতৃত্ব দেওয়ার কথা স্টোকসের। এই সিরিজেই আগেই তার মাঠে ফেরার কথা। তবে অস্ত্রোপচার সফল হলেও এখনো এই সিরিজে তার খেলা নিয়ে শঙ্কা আছে।

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) খেলবেন না তিনি। নিলামের আগেই এই আসর থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন ইংল্যান্ডের সাদা পোশাকের অধিনায়ক। মূলত টেস্টে মনোযোগ বাড়াতে এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এইচজেএস