কাতার বিশ্বকাপের আগে লিওনেল মেসি জানিয়ে দিয়েছিলেন, এটাই হবে তার শেষ বিশ্বকাপ। এরপরও কয়েকবার তিনি বলেছিলেন, ২০২৬ সালের বিশ্বকাপে তার খেলার তেমন সম্ভাবনা নেই। তবে সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেননি। যদিও আরেকটি বিশ্বকাপে আর্জেন্টাইন সুপারস্টারকে দলে পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছিলেন আলবিসেলেস্তে কোচ ও সতীর্থ ফুটবলাররা। 

সম্প্রতি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের বর্ষপূর্তি উপলক্ষ করে বানানো একটি প্রামাণ্যচিত্রেও বিষয়টি নিয়ে আবার কথা বলেছেন মেসি। তবে এবারও যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় আয়োজিত বিশ্বকাপে খেলার প্রশ্নে ধোয়াশা রেখে উত্তর দিলেন এই আর্জেন্টাইন গ্রেট।

তিনি বলেন, 'আমি বিশ্বকাপ নিয়ে ভাবছি না। আমি শতভাগ নিশ্চয়তা দিয়ে বলছি না যে আমি সেখানে থাকব না। কারণ, যেকোনো কিছু হতে পারে। মূল কারণ আমার বয়স। আমার সেখানে না থাকাটাই স্বাভাবিক। এরপর দেখা যাবে।'

'যত দিন পর্যন্ত মনে হবে আমি ভালো আছি এবং দলে অবদান রাখতে পারি তত দিন পর্যন্ত আমি কাজ চালিয়ে যাব। এখন আমি কেবল কোপা আমেরিকায় যাওয়ার কথাই ভাবছি। এরপর সময় বলবে আমি সেখানে (বিশ্বকাপে) থাকব কি থাকব না।'-আরো যোগ করেন মেসি।

বিশ্বকাপ নিয়ে এখনো না ভাবলে কোপা আমেরিকা নিয়ে ভাবছেন মেসি। আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া এই আসর নিয়ে আলবিসেলেস্তেদের যে লম্বা পরিকল্পনা সেখানে আছেন মেসি। এমনকি তাকে ঘিরেই শিরোপা ধরে রাখার চক কষছে আর্জেন্টিনা।

কোপায় খেলা নিয়ে মেসি বলেন, ‘হতে পারে কোপা আমেরিকায় আমরা ভালো কিছু করব এবং আমাদের সবকিছু ভালোভাবেই চলতে থাকবে। হয়তো এমন হবে না। বাস্তবতার দিক থেকে এটি কঠিন।'

এইচজেএস