গত ডিসেম্বরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত যুব এশিয়া কাপের শিরোপা জিতেছিল বাংলাদেশ। দেশে ফেরার পর বিসিবি অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটারদের ঘরোয়া আয়োজনে সংবর্ধনাও দিয়েছে। যদিও নির্বাচনী কাজে ব্যস্ত বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ওই অনুষ্ঠানে থাকতে পারেননি। সে কারণে পরবর্তীতে তিনি আবার মাহফুজুর রহমান রাব্বিদের সঙ্গে ডিনারের আয়োজন করেন। ওই সময় কোনো ঘোষণা না এলেও, এবার এশিয়া কাপজয়ী ক্রিকেটারদের বোনাসের ঘোষণা দিয়েছে বিসিবি।

শুধু ক্রিকেটাররাই নয়, বোনাস পাচ্ছেন দলের সঙ্গে থাকা সকল কোচিং স্টাফও। ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন যুব টাইগারদের নির্বাচক হান্নান সরকার। তবে তারা কত অঙ্কের টাকা বোনাস পাচ্ছেন, সেটি অবশ্য তিনি নিশ্চিত করতে পারেননি। 

জানা গেছে, দলের ক্রিকেটাররা বোনাস হিসেবে পাবেন এক লাখ টাকা করে। আর ৫০ হাজার টাকা করে পাবেন কোচিং স্টাফরা।

গত ১৯ ডিসেম্বর নিজের নির্বাচনী এলাকা ভৈরব থেকে যুব ক্রিকেটারদের সঙ্গে দেখা করতে ছুটে আসেন পাপন। ওই সময় তিনি যুব চ্যাম্পিয়নদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেখা করতে চেয়েছেন বলে জানান। নির্বাচনের পর ওই সাক্ষাৎ করিয়ে দেবেন বলেও উল্লেখ করেন বিসিবি সভাপতি।

উল্লেখ্য, আগামী ১৯ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হবে যুব বিশ্বকাপ আসর। বিশ্বকাপ শুরুর দ্বিতীয় দিনেই মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের ‘এ’ গ্রুপে রাব্বিদের প্রতিপক্ষ ভারত, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে যুব টাইগাররা। আগামী ২০ জানুয়ারি ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে ২০২০ সালের চ্যাম্পিয়নরা প্রথম ম্যাচ খেলবে।

এসএইচ/এএইচএস