নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজে দুর্দান্ত ছিলেন তাইজুল ইসলাম। দুই টেস্টের সিরিজে সবমিলিয়ে তার শিকার ছিল ১৫ উইকেট। সাদা পোশাকে বল হাতে এমন পারফরম্যান্সে আইসিসির মাস সেরা খেলোয়াড়ের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি।

ডিসেম্বরের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার দৌড়ে তাইজুলের সঙ্গে রয়েছেন আরও দুওজন। তারা হলেন অস্ট্রেলিয়ার প্যাটকামিন্স এবং নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে আইসিসি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৪ উইকেট নিয়েছিলেন তাইজুল। আর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেট শিকার করে কিউইদের রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত করেন এই বাঁহাতি স্পিনার। তাতে বাংলাদেশ ম্যাচ জেতে বড় ব্যবধানে।

এদিকে প্যাট কামিন্স দুর্দান্ত পারফর্ম করেছেন। বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই শিকার করেছেন ৫ উইকেট করে। তাছাড়া দলের প্রয়োজনীয় মুহূর্তে উইকেট নিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অজি অধিনায়ক। যেখানে ৩-০তে সিরিজ জিতেছে তার দল।

ফিলিপস দুর্দান্ত পারফর্ম করেছিলেন বাংলাদেশ সফরে। টাইগারদের বিপক্ষে ব্যাটে-বলে পারফর্ম করেছেন এই কিউই অলরাউন্ডার। ঢাকা টেস্টে পেয়েছিলেন নিজের প্রথম টেস্ট সেঞ্চুরির দেখাও।

এইচজেএস