ডেভিড ওয়ার্নার ও কেন উইলিয়ামসন/ফাইল ছবি

বছর ঘুরে ফিরে এসেছে মাহে রমজান। মুসলিমদের মহিমান্বিত মাসে সিয়াম সাধনায় ব্যস্ত ধর্মপ্রাণ মুসলিমরা। খেলা নিয়ে ব্যস্ত থাকলেও রোজা রাখছেন বেশ কয়েকজন ক্রিকেটাররাও। সেই তালিকায় আছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলা সানরাইজার্স হায়দরাবাদের পাঁচ ক্রিকেটার রশিদ খান, মোহাম্মদ নাবি, মুজিব উর রহমান, আবদুল সামাদ ও খলিল আহমেদ। বিস্ময়কর হলেও সত্য তাদের সঙ্গে রোজা রাখলেন ভিন্নধর্মের দুই ক্রিকেটার কেন উইলিয়ামসন ও ডেভিড ওয়ার্নারও।

এমনই তথ্য দিলেন খোদ রশিদ খান। রোববার রাতে আফগান লেগস্পিনার  ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ভিডিও পোস্ট করেন। যেখানে দেখা যায় ইফতারের আগে ওয়ার্নার ও উইলিয়ামসনদের রোজা রাখার অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন করছেন রশিদ।

ওয়ার্নারের কাছে রশিদের প্রশ্ন, ‘ডেভিড, আজ তোমার রোজা কেমন গেলো?’ ওয়ার্নার উত্তরে হাসিমুখে বলেন, ‘খুবই ভালো। অবশ্য এখন খুব তৃষ্ণা পেয়েছে। অনেক ক্ষুধাও লেগেছে। আমার গলা একেবারে শুকিয়ে গেছে।’

একই প্রশ্ন কিউই অধিনায়ক উইলিয়ামসনকেও করেন রশিদ। তিনি বলছিলেন, ‘আমারও খুব ভালো লাগছে।’ অবশ্য ইসলাম ধর্মের রীতিনীতি ভালই জানা আছে উইলিয়ামসনের। কারণ তার স্ত্রী সারাহ রহিম ইসলাম ধর্মাবলম্বী। 

সেই ভিডিওর শেষ দিকে রশিদ খান বলছিলেন, ‘এই দুই কিংবদন্তি আজ রোজা রেখেছেন। ইফতারের টেবিলে ওদের দেখে সত্যি ভালো লাগছে।’ তবে পাশ থেকে মজা করে তখন ওয়ার্নার বললেন, ‘কঠিন, সত্যিই অনেক কঠিন।’ মানে রোজা রাখাটা যে কঠিন সেটা বুঝতে পারলেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই কিংবদন্তি।

এটি/এনইউ