সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হারের পর দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। শেষ ওভারের লোক জংওয়ের ক্যামিওতে সিরিজে টিকেছিল সফরকারীরা। তবে শেষ ম্যাচে এসে পাত্তাই পেল না তারা। ৯ উইকেটের বড় জয়ে সিরিজ ঘরে তুলেছে শ্রীলঙ্কা।

টস হেরে ব্যাট করতে নেমে ১৪ ওভার ১ বলে ৮২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। জবাবে খেলতে নেমে ১০ ওভার ৫ বলে ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা। এই জয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল লঙ্কানরা।

৮৩ রানের জয়ে লক্ষ্যে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু পায় শ্রীলঙ্কা। পাথুম নিশাঙ্কা ও কুশল মেন্ডিস মিলে উদ্বোধনী জুটিতে তোলেন ৬৪ রান। মেন্ডিস ৩৩ রান করে সাজঘরে ফিরলে বাকি কাজটা ধানাঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে সহজেই সেরেছেন নিশাঙ্কা। ধানাঞ্জয়া অপরাজিত ছিলেন ১৫ রানে, আর নিশঙ্কার ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩৯ রান।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে জিম্বাবুয়ে। আগের ম্যাচে দুর্দান্ত হাফ সেঞ্চুরি করা ক্রেগ আরভিন এদিন প্রথম ওভারেই সাজঘরে ফেরেন। অবশ্য তিনে নেমে দুর্দান্ত শুরু করেন ব্রান বেনেট। তবে ১২ বলে ২৯ রানের বেশি করতে পারেননি তিনি।

এই টপ অর্ডার ব্যাটার ফেরার পর আর কেউই কোনো প্রতিরোধই গড়তে পারেননি। লঙ্কান বোলারদের সামনে রীতিমতো তাসের ঘরের মতো ভেঙে গেছে রোডেশিয়ান ব্যাটিং লাইনআপ। বিশেষ করে ভানিন্দু হাসারাঙ্গার সামনে অসহায় আত্মসমপর্ণ করেছেন জংওয়ে-মাসাকাদজারা।

এগারো জনের মধ্যে মাত্র চার জন ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পেরেছেন। সবমিলিয়ে ৮২ রানের বেশি করতে পারেনি জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার হয়ে ১৫ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করেছেন হাসারাঙ্গা।

এইচজেএস