ব্যাপক আলোচনার জন্ম দিয়ে ২০১০ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা ও পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিক। দুই বৈরি সম্পর্কের দেশে এমন বিয়ের আয়োজন স্বাভাবিকভাবেই নজর কেড়েছিল। যেভাবে এখন আলোচনা হচ্ছে তারকা এই দম্পতির বিচ্ছেদ নিয়েও। শোয়েব মালিক নিজের জীবনে সঙ্গী করে নিয়েছেন পাকিস্তানি অভিনেত্রী সানা জাভেদকে। 

এতদিন শোয়েব-সানিয়ার বিয়ে ভাঙার খবর নিয়ে জল্পনা হাওয়ায় ভাসছিল। গেল শনিবার তাতে পড়েছে আনুষ্ঠানিক সিলমোহর। শোয়েব তার তৃতীয় বিয়ের কথা প্রকাশ্যে আনতেই পাল্টা সানিয়ার পরিবারও জানিয়ে দিয়েছে টেনিস তারকার সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে গেছে। সানিয়ার বাবা ইমরান মির্জা জানান, ধর্মীয় আইন ‘খুলা’ পদ্ধতি মেনেই সানিয়া এবং শোয়েবের ডিভোর্স হয়েছে। 

এদিকে, আপাতত নিঃসঙ্গ জীবনযাপন করছেন ভারতীয় ক্রিকেট তারকা মোহাম্মদ শামিও। ভারতীয় এই পেসারের সঙ্গে বহুদিন ধরেই হাসিন জাহানের বিবাহ বিচ্ছেদের মামলা চলছে। এ নিয়ে একাধিক মামলা দায়ের হয়েছে। মামলার জন্য শামিকে মাঝেমধ্যে কলকাতায় হাজিরাও দিতে হচ্ছে। শোয়েব-সানিয়ার বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশ্যে আসতেই দেখা গেল সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে গেলেন শামি!

যদিও ক্রিকেট সংশ্লিষ্ট কোনো কারণে নয়। সোশ্যাল মিডিয়ায় ভারতীয়দের একাংশের দাবি, শামি যেহেতু ভারতের একজন নাগরিক এবং জাতীয় ক্রিকেট দলকে গর্বিত করেছেন, তাকেই এবার বিয়ে করা উচিত সানিয়া মির্জার। কেউ কেউ আবার এমনও বলছে, সানিয়া মির্জা ও শামি প্রায় কাছাকাছি বয়সের। দু’জনের সম্পর্কের রসায়নও হয়তো ভালো হবে।

এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে শামি ও সানিয়া মির্জার এডিটেড ছবি। যে ছবিতে শামিকে বরবেশে এবং সানিয়া মির্জাকে বধুবেশে দেখা যাচ্ছে। যদিও বিষয়টি নেহায়েত ভক্তদের জল্পনা।

যা আসলে সানিয়া মির্জার বিয়ে ভাঙা নিয়ে সোশ্যাল মিডিয়ার রিঅ্যাকশন বা প্রতিক্রিয়া বলেই মনে করা হচ্ছে। এই মুহূর্তে অস্ট্রেলিয়া ওপেনে ব্যস্ত সময় কাটাচ্ছেন সানিয়া মির্জা। অন্যদিকে, চোটের কারণে দলের বাইরে মোহাম্মদ শামি।