রাজকোট টেস্টের আজ তৃতীয় দিন। প্রথম দুই দিন এই ম্যাচের অংশ থাকলেও আজ থেকে আর খেলবেন না রবিচন্দ্রন অশ্বিন। তার পরিবারের সদস্যের অসুস্থতার কারণে এই টেস্টের বাকি অংশে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই স্পিনার। গতকাল রাতে এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।

অশ্বিনের এমন সময়ে তার পাশে দাঁড়িয়েছে বোর্ড। চ্যালেঞ্জিংয়ে পরিস্থিতিতে অশ্বিনকে সব ধরনের সমর্থনের আশ্বাস দিয়েছে বিসিসিআই। একই সঙ্গে তার পরিবারের সদস্যের স্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছে বিসিসিআই।

বিসিসিআইয়ের সচিব জয় শাহ বিবৃতিতে বলেছেন, 'পরিবারের কারও গুরুতর অসুস্থতার কারণে রবিচন্দ্রন অশ্বিন টেস্ট স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন। তার এই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বিসিসিআই অশ্বিনকে পূর্ণ সমর্থন জানাচ্ছে। আমাদের কাছে একজন খেলোয়াড় ও তার প্রিয়জনের স্বাস্থ্য ও মঙ্গল কামনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা অশ্বিন ও তার পরিবারের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করছি।'

বিসিসিআইয়ের বিবৃতিতে অশ্বিনের পরিবারের কোন সদস্য অসুস্থ তা স্পষ্ট না করলেও বোর্ডের সহসভাপতি রাজিব শুক্লা এক্সে জানিয়েছেন, অশ্বিনের মা গুরুতর অসুস্থ। মায়ের পাশে থাকতেই খেলা ছেড়ে চেন্নাই চলে গেছেন অশ্বিন।

এই টেস্টের বাকি অংশে অশ্বিনের বদলি হিসেবে অন্য একজন ফিল্ডিং করতে পারবেন। তবে তার বদলি ক্রিকেটার বোলিং কিংবা ব্যাটিং করতে পারবে না।

এইচজেএস