বিপিএলের উইকেট নিয়ে সবসময় আলোচনা-সমালোচনা লেগেই থাকে। বিশেষ করে মিরপুর শের-ই বাংলার উইকেট নিয়ে বেশি আপত্তি ক্রিকেট সংশ্লিষ্টদের। এখানকার স্লো উইকেটে টি-টোয়েন্টির কাঙ্ক্ষিত রান ওঠে না। তবে সেদিক বিবেচনা করলে চলমান বিপিএলে তার কিছুটা ব্যত্যয় ঘটেছে। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং ফরচুন বরিশালের ম্যাচ শেষে আজ (শুক্রবার) তাইজুল ইসলামও জানালেন, উইকেট ভালো।

কুমিল্লা প্রথমে ব্যাট করে ১৪০ রান সংগ্রহ করে। তাদের প্রতিপক্ষ বরিশালের হয়ে বল হাতে ২০ রানে ৩ উইকেট নেন তাইজুল। এরপর সংবাদ সম্মেলনে এসে বলছিলেন, ‘মিরপুরের অবস্থা তো বোঝেনই কখন কী হয় বোঝা মুশকিল। সেই থেকে একটা চিন্তা থাকে। তবে আমি মনে করি উইকেট অনেক ভালো ছিল। কারণ উইকেট ভালো থাকলে কিন্তু এই রানগুলা চেজ হয়। যেহেতু চেজ হইছে, এটি অবশ্যই ভালো উইকেট।’

চলমান বিপিএলে তারকা-ঠাসা দল বরিশাল। যাকে জাতীয় দলের কার্বন কপি বললেও ভুল কিছু হবে না। তবে দলটিতে খেলা সৌম্য সরকার অবশ্য বিপাকেই আছেন। দলের প্রয়োজনে খেলতে হচ্ছে একেক দিন একেক পজিশনে। যে কারণে তাইজুলের কাছে প্রশ্ন ছিল সৌম্যের ওপর থেকে দলের বিশ্বাস কমে গেছে কি না!

সংবাদ সম্মেলনে তাইজুল

জবাবে তাইজুল জানান, ‘ট্রাস্ট না করলে তো একাদশের বাইরে থাকত। অবশ্যই ট্রাস্ট আছে (সৌম্য’র ওপর)। কারণ সবাই জানে সৌম্য সরকার ৪-৫ এ যেখানেই নামুক দলের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ কিছু একটা করবে। আমি তাকে শুধু তিন নম্বরে খেলাব, এটা ট্রাস্ট না। সে পাঁচ নম্বরে খেলেও আমাদের ম্যাচটা জিতাইতে পারবে, এটা হলো ট্রাস্ট।’

উল্লেখ্য, চলতি আসরে এখন পর্যন্ত সবমিলিয়ে ১৮টি ম্যাচ হয়েছে হোম অব ক্রিকেট’খ্যাত মিরপুরে। যেখানে অন্তত ৮টি ইনিংসের রান ১৭০–এর বেশি হয়েছিল। ৩-৪টি ইনিংস ছিল ১৬০ রানের বেশি। এছাড়া এক ইনিংসে দুইশ রানের বেশি হওয়ার নজিরও দেখা গিয়েছিল এবারের নবম বিপিএলে।

এসএইচ/এএইচএস