সর্বশেষ আসরসহ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুইবারের চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। যাদের নেতৃত্ব দিয়ে প্রথম নজর কেড়েছিলেন অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি। অথচ তার অধীনে দলটি চলতি আসরে হেরেই চলেছে। টানা চার ম্যাচে পরাজিত দলটি এবার তারকা পেসার হারিস রউফকে নিয়েও দুঃসংবাদ পেয়েছে।

গতকাল (শনিবার) পিএসএলে করাচি কিংসের বিপক্ষে ফিল্ডিংয়ের সময় ইনজুরিতে পড়েছেন লাহোরের এই পেসার। করাচির হয়ে তখন ব্যাট করছিলেন হাসান আলী। লং-অফে তার একটি ক্যাচ নেওয়ার চেষ্টায় মাটিতে পড়ার সময় কাঁধে আঘাত পান রউফ। সেই সময়ই তিনি ব্যথায় মাটিতে গড়াগড়ি দিতে থাকেন। ফলে তার চোট যে কিছুটা গুরুতর সেটি তখনই ধারণা করা গিয়েছিল। ম্যাচ শেষে তাকে দেখা যায় গলার সঙ্গে হাত ব্যান্ডেজ দিয়ে পেছানো অবস্থায়।

পরবর্তীতে সতীর্থ পেসারের ইনজুরি নিয়ে লাহোর অধিনায়ক শাহিন জানান, ‘হারিস রউফ চোটে পড়েছে। সে আজ (গতকাল) বেশ ভালো বোলিংই করেছে এবং আমি আশা করি খুব দ্রুত সুস্থ হয়ে ফিরবে। তবে আমি তার ইঞ্জুরি কতটা গুরুতর সেটি এখনও জানি না, কিন্তু আমরা তার জন্য প্রার্থন করি।’

তবে লাহোরের মেডিক্যাল টিম রউফের ইনজুরি নিয়ে এখন পর্যন্ত কোনো আপডেট দেয়নি। এই পেসারের কাঁধের স্ক্যান করানোর পর পরবর্তী অবস্থা জানানোর কথা নিশ্চিত করেছে ফ্র্যাঞ্চাইজিটি। এর আগে চলতি পিএসএলের প্রথম ম্যাচগুলোতে বেশ খরুচে ছিলেন রউফ। তবে সর্বশেষ ম্যাচে গতকাল ৪ ওভারে মাত্র ২২ রান খরচায় তিনি এক উইকেট শিকার করেন। যদিও শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ বলে ২ উইকেটে জিতেছে করাচি।

লাহোরে গাদ্দাফি স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ১৭৫ রানের পুঁজি পায়। রান তাড়ায় শেষ ওভারে করাচির দরকার ছিল ১১। যার নিষ্পত্তি হয় শেষ ওভারে। মূলত মিডল অর্ডারে কাইরন পোলার্ডের ৫৮ রানের সুবাদে (৩৩) জয়ের পথ তৈরি করে করাচি। এছাড়া শোয়েব মালিক ৩৯ রান করেন। প্রথমে ব্যাট করা লাহোরের হয়ে ৭২ (৪৫) রানের লড়াকু ইনিংস খেলেন ওপেনার শাহিবজাদা ফারহান। এছাড়া বলার মতো রান পাননি স্বাগতিকদের কেউই।

এ নিয়ে চলতি আসরের সবকটি ম্যাচেই হার দেখল লাহোর। ফলে চার ম্যাচে জয়ের দেখা না পাওয়া শাহিনের দলটি রয়েছে পিএসএলের পয়েন্ট টেবিলের একেবারে তলানিতে। ৬ দলের টুর্নামেন্টে এখন পর্যন্ত সবার শীর্ষে রয়েছে মোহাম্মদ রিজওয়ানের দল মুলতান সুলতান্স। ৪ ম্যাচে তাদের জয় তিনটি। এক ম্যাচ কম খেলেও সমান জয় নিয়ে দুইয়ে অবস্থান কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের।

এএইচএস