পাকিস্তানের সাবেক তারকা পেসার শোয়েব আক্তার ৪৮ বছর বয়সে তৃতীয় সন্তানের বাবা হয়েছেন। শুক্রবার (১ মার্চ) এ তথ্য জানিয়েছেন শোয়েব আক্তার নিজে। আর তার তৃতীয় সন্তানটি হলো মেয়ে।

ইনস্টাগ্রামে এ ব্যাপারে শোয়েব বলেছেন, “মিকাইল এবং মুজাদ্দিদের এখন একটি ছোট বোন আছে। আল্লাহ তায়ালা আমাদের মেয়ে সন্তান দিয়েছেন। নুরে আলী আক্তারকে শুভেচ্ছা জানাচ্ছি। জুম্মার নামাজের সময়, ১৪ শাবান, ১৪৪৫ হিজরিতে তার জন্ম হয়েছে। আমার জন্য সবাইকে দোয়া করার অনুরোধ করছি।”

২০১৪ সালের ২৫ জুন রুবাব খান নামের এক নারীকে বিয়ে করেন শোয়েব। এখন তাদের ঘরে রয়েছে তিনটি সন্তান রয়েছে। ২০১৬ সালে তাদের প্রথম ছেলে সন্তান মিকাইলের জন্ম হয়। ২০১৯ সালে দ্বিতীয়বারের মতো বাবা হন এই গতি তারকা। ওই সময় দ্বিতীয় ছেলে হয় তাদের।

ক্রিকেটের ইতিহাসে শোয়েব আক্তার চিরস্মরণীয়। এখন পর্যন্ত সবচেয়ে দ্রুত গতির ১৬১ দশমিক ৩ কিলোমিটার গতিতে করা বলের রেকর্ড রয়েছে তার দখলে।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট ম্যাচ খেলেছেন। ৩ দশমিক ৩৭ ইকোনোমি রেটে টেস্টে তিনি ১৭৮টি উইকেট শিকার করেছেন।

অপরদিকে তিনি ওয়ানডে খেলেছেন ১৬৩টি। ওয়ানডেতে তার নামের পাশে রয়েছে ২৪৭টি উইকেট। এই ফরমেটে তার ইকোনোমি রেট হলো ৪ দশমিক ৭৬।

তবে তিনি পাকিস্তানের হয়ে খুব বেশি টি-২০ ম্যাচ খেলতে পারেননি। সবুজ জার্সি গায়ে মাত্র ১৫টি ম্যাচ খেলে ১৯টি উইকেট পেয়েছেন তিনি।

তবে শোয়েব আক্তার তার ক্যারিয়ারে দীর্ঘ সময় ইনজুরি আক্রান্ত ছিলেন। ২০১১ সালে নিজের শেষ বিশ্বকাপ খেলেছিলেন এই গতি তারকা।

সূত্র: জিও টিভি

এমটিআই