শোয়েব আখতার/ফাইল ছবি

ভারতীয় ক্রিকেটের সঙ্গে তার সম্পর্কটা অম্ল মধুর। এই ভালো তো এই খারাপ। সেই শোয়েব আখতার এবার হঠাৎ করেই ভারতীয়দের জন্য প্রার্থনায় বসলেন। পাকিস্তানি সাবেক এই তারকার এমন শুভ কামনায় আন্তর্জালে মিশ্র প্রতিক্রিয়া। কেউ বলছেন এটি শোয়েবের ফলোয়ার্স বাড়ানোর কৌশল। আবার কেউ ধন্যবাদ দিচ্ছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেসকে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ভারত। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। প্রাণ হারাচ্ছেন শত মানুষ। ঠিক এমন এসময় শোয়েব পাশে থাকলেন ভারতের। বৈরিতা ভুলে টুইটারে শোয়েব লেখেন, ‘ভারতীয়দের জন্য প্রার্থনা করছি। আমি মনে করি দ্রুত সবকিছু নিয়ন্ত্রণে চলে আসবে। তাদের সরকার এমন খারাপ পরিস্থিতি থেকে চটজলদি বেড়িয়ে আসবে। আমরা সবাই একসঙ্গে আছি।’

টুইটারে শোয়েবের এমন বার্তার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢের সমালোচনাও হচ্ছে। আবার অনেকেই শোয়েবকে ধন্যবাদ দিয়েছেন। এরমধ্যে অনেক ভারতীয় লিখেছেন, ‘আপনি নিজের দেশকে দেখুন। নিজেরা সুস্থ থাকুন।’ এটা শোয়েবের পাবলিসিটি জনপ্রিয়তা বাড়ানোর কৌশলও বলছেন অনেকে। কেউ আবার বিশ্বের কাছে ভারতকে ছোট করতে চেয়েছেন বলেও মত দিলেন।

কিন্তু এটা তো সত্য, ভারত কোভিড সামাল দিতে গিয়ে বেশ বিপাকেই আছে। আর ঠিক এমন সময়ে শোয়েবের পাশে দাঁড়ানোটা অনেকের চোখে ইতিবাচক। সত্যকে তো আড়াল করে রাখা যায় না। আবার মাঠের লড়াইয়ের বাইরে ভারত-পাকিস্তানের ক্রিকেটাররা সব সময়ই আছেন একে অন্যের পাশে। তারই উদাহরণ দিলেন শোয়েব!

এটি/এনইউ