আইপিএলের দিনক্ষণ যত এগিয়ে আসছে, চেন্নাই সুপার কিংস শিবিরে চোটের সারি তত দীর্ঘ হচ্ছে। আগেই জানা গিয়েছিল, নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার ডেভন কনওয়ে চোটের কারণে এবারের আইপিএলের প্রথম পর্বে খেলতে পারবেন না। তার বুড়ো আঙুলের চোটের অস্ত্রোপচার হবে। সেখান থেকে সেরে উঠতে প্রায় ৮ সপ্তাহ সময় লাগতে পারে। ততদিনে হয়তো আইপিএল শেষের পথে থাকবে। এবার চেন্নাই শিবিরে নতুন অস্বস্তি, টুর্নামেন্ট শুরুর আগমুহূর্তে ফ্র্যাঞ্চাইজিটির তরুণ লঙ্কান পেসার মাথিশা পাথিরানা চোট। 

গত মৌসুমে মহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের অন্যতম সেরা বোলিং অস্ত্র ছিলেন পাথিরানা। নিজের হাতে ধোনি সেই সেরা অস্ত্রে শান দিয়েছিলেন। এবারের মৌসুম শুরুর আগে তারকা পেসারকে নিয়ে চিন্তায় সিএসকে। শ্রীলঙ্কার পেসার মাথিশা পাথিরানার বাঁ পায়ে গ্রেড ওয়ান হ্যামস্ট্রিং ইনজুরি হয়েছে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে চোট পান এই তরুণতুর্কি। 

লঙ্কান পেসার বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচের সময় চোট পেয়েছিলেন। ফলে ম্যাচটিতে নিজের পুরো কোটার বোলিং শেষ করতে পারেননি পাথিরানা। গত আইপিএলে চেন্নাই সুপার কিংসের তৃতীয় সর্বাধিক উইকেটশিকারী ছিলেন মাথিশা পাথিরানা। ২০২২ সালে তার আইপিএল অভিষেক হয়েছিল। সেবার দুটি ম্যাচে ২টি উইকেট পেয়েছিলেন। আর ২০২৩ সালের আইপিএলে তিনি ১২টি ম্যাচে নিয়েছিলেন ১৯টি উইকেট।

এরই মধ্যে চেন্নাইয়ে বিশেষ জায়গা করে নিয়েছেন লঙ্কান পেসার পাথিরানা। গত মৌসুমে শিরোপা জেতাতেও তার ভালো ভূমিকা ছিল। তাই বিদেশি পেসার হিসেবে এবারও পাথিরানাই প্রথম পছন্দ। সঙ্গে দলে আছেন দীপক চাহার, তুষার দেশপান্ডের মতো দেশি পেসাররা। পেস বোলিং অলরাউন্ডার হিসেবে আছেন শার্দুল। সে হিসেবে আসন্ন আসরে চেন্নাইয়ে নাম লেখানো টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের একাদশে থাকার সম্ভাবনা কমই।

আইপিএলের সব খবর জানতে ক্লিক করুন এখানে

তবে পাথিরানার চোট সুযোগ হয়ে আসতে পারে মুস্তাফিজের জন্য। যদিও মাঠে সময়টা ভালো যাচ্ছে না টাইগার এই পেসারের। ঘরের মাঠে লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ভুলে যাওয়ার মতো পারফরম্যান্সের পর ওয়ানডে সিরিজ থেকেও বাদ পড়েছেন। 

এফআই