ওয়ানডেতে তাসকিন আহমেদের উইকেট সংখ্যা ৯৮টি। আর মাত্র ২ উইকেট পেলেই ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করবেন এই পেসার। বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে এই মাইলফলক ছুঁতে যাচ্ছেন তাসকিন।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আজ মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি। সব ঠিক থাকলে এই ম্যাচের একাদশে থাকছেন তাসকিন। তাই আজই ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরি পূর্ণ হতে পারে এই পেসারের।

চলমান সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারী লঙ্কানদের বিপক্ষে ৬০ রানে ৩ উইকেট নিয়েছিলেন তাসকিন। পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রেখে দ্বিতীয় ম্যাচেই ওয়ানডেতে ১০০ উইকেটের ক্লাবে নাম লেখাতে চাইবেন ছন্দে থাকা এই পেসার।

তাসকিনের আগে বাংলাদেশের সাতজন বোলার ওয়ানডেতে এই মাইলফলক স্পর্শ করেছেন। তারা হলেন সাকিব আল হাসান (৩১৭), মাশরাফি বিন মর্তুজা (২৬৯), আব্দুর রাজ্জাক (২০৭), মুস্তাফিজুর রহমান (১৬২), রুবেল হোসেন (১২৯), মোহাম্মদ রফিক (১১৯) ও মেহেদি হাসান মিরাজ (১০৩)।

২০১৪ সালে মিরপুরে ভারতের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তাসকিনের। অভিষেক ম্যাচেই ৮ ওভারে ২৮ রানে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এরপর বাংলাদেশ দলের পেস আক্রমণের অন্যতম ভরসা হয়ে ওঠেন তাসকিন। ৭১ ম্যাচে এখন পর্যন্ত ৯৮ উইকেট শিকার করেছেন এই ডানহাতি পেসার।

এইচজেএস